chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইতালিতে একদিনে ২৫০ জনের প্রাণ নিল করোনা

প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় ২৫০ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে সর্বোচ্চ। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৬৬ জনে। এ ছাড়া দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৬৬০ জন।

গতকাল শুক্রবার ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়। এ দিন ইতালিতে নতুন করে ২ হাজার ৬৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

উৎপত্তিস্থল চীনের পর সবথেকে ভয়াবহ অবস্থা বিরাজ করছে ইতালিতে। এর আগে দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতে ৬ কোটি মানুষকে ঘরে থাকার নির্দেশ দেন এবং জরুরি ভ্রমণের ক্ষেত্রেও অনুমোদন নেওয়ার কথা বলেন।

গত ৮ মার্চ টেলিভিশনে জাতির উদ্দেশে তিনি বলেন, ‘আমাদের হাতে আর সময় নেই। ইতালির স্বার্থে আমাদের সবাইকেই কিছু না কিছু ত্যাগ স্বীকার করতে হবে। পুরো ইতালি একটি সংরক্ষিত এলাকায় পরিণত হবে। আর এটা এখনই করতে হবে।’

এদিকে, ইউরোপ মহাদেশকে এই ভাইরাসের উপকেন্দ্র হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সংস্থাটির মহাপরিচালক ডা. টেড্রস অ্যাডহানম গ্রেব্রেইয়েসুস মানুষের জীবন বাঁচাতে এই মহাদেশের দেশগুলোর আগ্রাসী ব্যবস্থা গ্রহণ এবং সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর