chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় দু’জনের মৃত্যু, শনাক্ত ১৭৯

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরো ১৭৯ জন। নতুন শনাক্তদের মধ্যে ১৬১ জন নগরীর ও ১৮ জন উপজেলার বাসিন্দা।

আজ শুক্রবার (১১ ডিসেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১৭৯ জন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ২৭ হাজার ৪১২ জন, এর মধ্যে ২০ হাজার ৯৩৯ জন নগরীর ও ৬ হাজার ৪৭৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রাম নগরীর একজন ও উপজেলা পর্যায়ে একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩২৯ জন, এর মধ্যে ২৩৩ জন নগরীর ও ৯৬ জন উপজেলার বাসিন্দা।
সিভিল সার্জন জানান, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৬৪ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৯৬ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের ও সিভাসু ল্যাবে ১৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বেনরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৭৫ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের ও শেভরণে ১০২ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পাওয়া গেছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২২ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা ধরা পড়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের দেহে করোনা পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ১৩ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর