chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জায়গা নিয়ে বিরোধের জের : ঘরের দেয়াল ভেঙ্গে দিল দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডে জায়গা নিয়ে বিরোধের জের ধরে বসতঘরের টিনের বেড়া ও ইটের দেয়াল ভেঙ্গে দেওয়ার অভিযোগ উঠেছে।

রবিবার (৮ নভেম্বর) উপজেলার ভাটিয়ারী ইউনিয়ের জাহানাবাদ ২নং ওয়ার্ডের জালাল আহম্মদ সওদাগরের বাড়িতে ভাংচুরের ঘটনাটি ঘটে।

পরে হামলার শিকার পরিবারটি ৯৯৯ নম্বরে কল দিলে সীতাকুণ্ড মডেল থানা থেকে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে।

ক্ষতিগ্রস্থ বসতঘরের লোকজন ও থানায় দায়ের করা অভিযোগের সূত্রে জানা যায়, ওই এলাকায় নুর মোহাম্মদ (৭৫) নামে এক ব্যাক্তি ১১৫৩ শতাংশ ক্রয়কৃত নাল জমিতে একটি টিনের ঘর নির্মাণ করে বসবাস করেন।

তার পাশেই আরেকটি জমির অংশ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে একই এলাকার জসিম উদ্দিনের সাথে। বিরোধের জের ধরেই হামলা ও ভাঙচুরের ঘটনাটি ঘটেছে বলে অভিযোগে বলা হয়।

৯৯৯ তে কল করে অভিযোগে নুর মোহাম্মদের ছেলে কায়সারুল আলম উল্লেখ করেন, জায়গা নিয়ে বিরোধের জের ধরে জসিম উদ্দিনের লোকজন রবিবার দুপুরে তাদের বসতঘরে ভাঙচুর চালায়।

তারা জায়গার উপর দিয়ে রাস্তা নির্মাণ ও ময়লা পানি যাওয়ার জন্য পাইপ নিতে গেলে বাঁধা দেওয়ায় জসিম ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে নুর মোহাম্মদের ঘরের দেয়াল ভেঙে ফেলেছে বলে অভিযোগে বলা হয়। পরে কল পেয়ে মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এ ঘটনায় নুর মোহাম্মদ বাদী হয়ে জসিম উদ্দিনসহ তিনজনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে সীতাকুণ্ড মডেল থানার এসআই তানভির আহমেদ বলেন, ৯৯৯ নম্বরে ফোন পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে গিয়ে জানতে পারি একটি জায়গা নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে।

একপক্ষ একটি ঘরের দেয়াল ভেঙে ফেলে। তারা থানায় একটি অভিযোগ দায়ের করেছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

চখ/আর

এই বিভাগের আরও খবর