chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে মৃত্যুহীন দিনে আরো ৮৬ জনের করোনা পজেটিভ, মোট আক্রান্ত ২১৬৪০

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে নতুন করে কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে এসময়ের মধ্যে চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ১২৪৮ টি নমুুুুনা পরীক্ষা করে ৮৬ জনের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) দিনগত রাতে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগরে ৭১ জন উপজেলাগুলোতে ১৫ জনসহ নতুন করে ৮৬ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে।

এ নিয়ে জেলায় মোট ২১ হাজার ৬৪০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৫৯১৬ জন এবং উপজেলায় ৫৭২৪ জন।

চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছে ৩০৬ জন। এর মধ্যে নগরে ২১২ এবং উপজেলায় ৯৪ জন। তাছাড়া করোনা আক্রান্ত মোট রোগীদের মধ্য থেকে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭২৬ জন।

জেলা সিভিল সার্জন সূত্রে জানা গেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গতকাল ৬১ টি নমুনা পরীক্ষা করে নগরের ৩ জন এবং উপজেলায় ১ জনের করোনা সংক্রমণ ধরা পড়ে। চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ৬২৪ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২ জন এবং উপজেলা পর্যায়ে ১ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গতকাল ২৫০ টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩৬ জন এবং উপজেলা পর্যায়ে ৪ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল ৩৯ টি নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩ জন এবং উপজেলা পর্যায়ে ৪ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ৬৯ টি নমুনা পরীক্ষা করে উপজেলা পর্যায়ে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইমপেরিয়াল হাসপাতালে গতকাল ৫১ টি নমুনা পরীক্ষা করে নগরে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণ ল্যাবে গতকাল চট্টগ্রামের ৮৫ টি নমুনা পরীক্ষা করে নগরে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল গতকাল ৬১ টি নমুনা পরীক্ষা করে নগরে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ৮ টি নমুনা পরীক্ষা করে নগরে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় উপজেলা ভিত্তিক যে ১৫ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে তার মধ্যে লোহাগাড়া ১ জন, সাতকানিয়া ১ জন, বাঁশখালী ৩ জন, আনোয়ারা ২ জন, পটিয়া ১ জন, বোয়ালখালী ২ জন এবং সীতাকুন্ড ৫ জন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর