chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফের পাহাড়ে রুদ্ধশ্বাস অভিযান, ১০ অপহৃত উদ্ধার

কক্সবাজারের টেকনাফে গত দুইদিনে পাহাড়ী এলাকা থেকে অপহৃত ১০ জনকে উদ্ধার করা হয়েছে। দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টার অভিযানে টেকনাফের জাহাজপুরা পাহাড়ী এলাকা থেকে বুধবার মধ্যরাতে তাদের উদ্ধার করা হয়। তবে অপহরণকারীদের ধরতে এখনো পুলিশের অভিযান চলমান রয়েছে।

টেকনাফ মডেল থানার ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারী চক্রের অবস্থান শনাক্ত করা হয়। এরপর টেকনাফ থানা, হোয়াইক্যং ও বাহারছড়া ফাঁড়ির ৫০ জন পুলিশ একযোগে টেকনাফের জাহাজপুরা পাহাড়ে অভিযান শুরু করে। পাশাপাশি অভিযানে যোগ দেয় র‍্যাব সদস্যরা।

তিনি বলেন, অভিযানের এক পর্যায়ে পুরো পাহাড়টি ঘিরে ফেলা হয়। তারপর অভিযানের মুখে অপহৃত ১০ জনকে পাহাড়ে ছেড়ে দিয়ে পালিয়ে যায় অপহরণকারী চক্রটি। পরে তাদেরকে উদ্ধার করা হয়। আর অপহরণকারীদের ধরতে পাহাড়ে অভিযান চলমান রয়েছে।

অন্যদিকে মুক্তিপণের বিনিময়ে অপহৃত ১০ জনকে ছেড়ে দেয়া হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও রেকর্ড ছড়িয়ে পড়েছে। এ ব্যাপারে মুহাম্মদ ওসমান গনি বলেন, পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত ১০ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছি। এখানে মুক্তিপণের বিষয়টি সম্পর্কে পুলিশ অবহিত নয়। অপহৃতদের পরিবারের সদস্যরা কোন তথ্য দেয় না। এমন কি একাধিকবার চেষ্টার পরও লিখিত অভিযোগ দিচ্ছেন না।

তিনি বলেন, এখন তাদের পরিবার কাউকে টাকা দিলে সেটা তো আমাদেরকে (পুলিশ) জানায়নি। তবে সবকিছু মাথায় নিয়ে অপহরণকারীদের চিহ্নিত করে তাদেরকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাশি উদ্ধার হওয়া ১০ জনের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হবে।

রাতেই উদ্ধার হওয়াদের প্রাথমিক চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি।

  • ফখ|চখ
এই বিভাগের আরও খবর