chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজারে বিদেশি সিগারেটসহ আটক মাদক কারবারি

কক্সবাজারে ৫০ হাজার পিস আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট নিয়ে মোহাম্মদ ইসমাঈল নামের এক মাদক কারবারিকে আটক করা হয়েছে। 

শনিবার (২৩ মার্চ) ভোর সাড়ে ৫ টায় কলেজ গেইট এলাকায় এই অভিযান চালানো হয়।

আটক ইসমাঈল লোহাগাড়া আছমত আলী মুন্সি পাড়ার মৃত আলতাফ হোসেনের পুত্র। র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, র‌্যাব-১৫ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কক্সবাজার সদরের সরকারী কলেজ গেইট সংলগ্ন নিজামের ৪ তলা বিশিষ্ট ভবনের নিচতলায় কতিপয় চোরাকারবারী বিপুল পরিমাণ বিদেশী সিগারেট বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে একটি বিশেষ অভিযান পরিচালনা করে একজন চোরাকারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত ব্যক্তির রুমে পার্শ্ববর্তী দেশ হতে চোরাইপথে নিয়ে আসা বিপুল পরিমাণ বিদেশী সিগারেট মজুদ রয়েছে। পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেখানো ও তার নিজ হাতে বের করে দেওয়া মতে সর্বমোট ৫০ হাজার শলাকা নেনো ওরিস সিলভার সিগারেট জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক ইসমাঈল দীর্ঘদিন যাবৎ বিদেশী সিগারেট শুল্ক ফাঁকি দিয়ে পার্শ্ববর্তী দেশ হতে অবৈধ পথে আনায়ন করে নিজের হেফাজতে মজুদ করে। পরবর্তীতে আর্থিকভাবে অধিক লাভবান হওয়ার জন্য নানাবিধ অভিনব পন্থায় কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে মর্মে স্বীকার করে।

উদ্ধারকৃত আলামতসহ তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

 

 

তাসু | চখ

 

 

এই বিভাগের আরও খবর