chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাতের মধ্যে ১০ জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের শঙ্কা

নদীবন্দরের জন্য দেয়া সতর্কবার্তায় বুধবার (২০ মার্চ) দিবাগত রাত ১টার মধ্যে ১০ জেলায় ঝড়ের পূর্বাভাস জানানো হয়েছে। এ অবস্থায় সে সব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে সন্ধ্যায় দেয়া ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় আজ সন্ধ্যা থেকে বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন এলাকায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তবে এরমধ্যেই রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগে দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তবে দেশের অন্য এলাকায় (১-৩) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

এছাড়া বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যা পর্যন্ত খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং অন্যদিকে রাতের তাপমাত্রা কমতে পারে।
পাশাপাশি শুক্রবার থেকে শনিবার (২৩ মার্চ) সন্ধ্যা পর্যন্ত বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।
এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।
আর বর্ধিত পাঁচ দিনে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির প্রবনতা হ্রাস পেতে পারে এবং দিন ও রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে।

এই বিভাগের আরও খবর