chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মালয়েশিয়ায় বন্দুকযুদ্ধে বাংলাদেশিসহ ৩ নিহত

মালয়েশিয়ার পাহাং রাজ্যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ‘গ্যাং সেন্ট্রো’ নামে ডাকাত দলের সদস্য একজন বাংলাদেশি ও ২ জন ভিয়েতনামের নাগরিক নিহত হয়েছে।

সোমবার (১১ মার্চ) বেলা সাড়ে ১১টায় পাহাং রাজ্যের জালান পেকান-কুয়ান্তানে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (১২ মার্চ) পুলিশ এ তথ্য জানায়।

পুলিশ জানায়, সেলাঙ্গর ও পাহাং জিপিএ ক্রিমিনাল ইনভেস্টিগেশন বিভাগের একটি পুলিশ দল সোমবার রাতে পেকানের পাহাং রাজ্য উন্নয়ন কর্তৃপক্ষ এলাকায় অভিযান চালানোর সময় গোলাগুলির ঘটনাটি ঘটে। নিহত ডাকাত দলের সদস্য, এদের মধ্যে দুজন ভিয়েতনামিজ; একজন বাংলাদেশি। নিহতদের দুজন ৩৪ থেকে ৪৪ বছর বয়সী ভিয়েতনামের নাগরিক ও একজন বাংলাদেশি নাগরিক, যার বয়স ৩৮ বছর। একটি গাড়ি থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় প্রকাশ করা হচ্ছে না। তারা সবাই বেশ কয়েকটি সোনার দোকানে ডাকাতি ও ছিনতাইয়ের সঙ্গে জড়িত সেন্ট্রো গ্যাংয়ের সদস্য বলে ধারণা করা হচ্ছে। এর আগে গত বছরের জুন থেকে দলটি সেলাঙ্গর, নেগেরি সেম্বিলান, পেরাক ও পাহাংয়ের বেশ কয়েকটি সোনার দোকানে ডাকাতি ও চুরি করছিল।

পাহাং পুলিশ প্রধান দাতুক সেরি ইয়াহয়া ওথমান বলেন, তাদের কাছ থেকে সাত রাউন্ড গুলিসহ একটি গ্লক-১৭ টাইপ পিস্তল জব্দ করা হয়। এ ছাড়া চুরির কাজে ব্যবহৃত আরও সরঞ্জামও পাওয়া গেছে, যার মধ্যে দুটি ম্যাচেট ব্লেড রয়েছে। পাহাং রাজ্য উন্নয়ন বোর্ড এলাকায় সন্দেহজনক অবস্থায় একটি গাড়ি সনাক্ত করে পুলিশ। সেটিকে থামতে সংকেতও দেয়। কিন্তু গাড়ির চালক পুলিশের সংকেত না মেনে চলে যেতে থাকে। এ সময় পুলিশও সেটির পিছু নেই। এ সময় ওই গাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি চালানো হয়। পুলিশ সদস্যরাও আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায়।

তিনি আরো বলেন, নিহত দুই ভিয়েতনামির পাসপোর্ট ছিল। তারা ট্যুরিস্ট ভিসায় মালয়েশিয়ায় এসেছিল। নিহত বাংলাদেশির বিষয়ে তদন্ত চলমান।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর