chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শ্রীলঙ্কার সংকটে পাশে থাকবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

শ্রীলঙ্কার সংকটকালে বাংলাদেশ সবসময় পাশে থাকবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমবার (১১ মার্চ) দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় নিযুক্ত শ্রীলংকার হাইকমিশনার ধর্মপালা ভীরাক্কোডির সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী উভয় দেশ বাণিজ্য, কৃষি, মৎস্য, আইসিটি এবং আতিথেয়তা খাত, নৌপরিবহন এবং সামুদ্রিক যোগাযোগ ও জনগণের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও জোরদার করার ওপর গুরুত্ব দেন। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে সমর্থন দেওয়ার জন্য পররাষ্ট্রমন্ত্রী বেলারুশের উপমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এছাড়া বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল ও হাইটেক পার্কগুলোতে বেলারুশের আরও বিনিয়োগ কামনা করেন মন্ত্রী। উভয় নেতা এসময় রোহিঙ্গা প্রত্যাবাসনসহ বিভিন্ন বহুপক্ষীয় ফোরামে সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

একই সঙ্গে শ্রীলংকার হাইকমিশনার ধর্মপালা ভীরাক্কোডির সঙ্গে সাক্ষাতকালে শ্রীলঙ্কার অর্থনৈতিক পুনরুদ্ধারে আনন্দ প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

বৈঠকে দুদেশের অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি (পিটিএ) সই, বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল ও হাইটেক পার্কগুলোতে আরও বিনিয়োগ, রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন ও সার্ক, বিমসটেক, ইন্ডিয়ান ওশান রিমের মতো আঞ্চলিক সংস্থাগুলোতে একসঙ্গে কাজের নানা ক্ষেত্র নিয়ে আলোচনা স্থান পায়।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর