chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে কিশোর-কিশোরীদের মানসিক স্বাস্থ্য বিষয়ক মতবিনিময়

চট্টগ্রামের মীরসরাই উপজেলায় চট্টগ্রাম লেডিস ওয়েলফার ক্লাব’র আয়োজনে কিশোর-কিশোরীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ মার্চ) উপজেলা পরিষদ হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ও মূখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের সাইকোলজিস্ট ও সিবিটি প্রাকটিশনার তানজিয়া রহমান।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান তার বক্তব্যে শিক্ষার গুরুত্ব নিয়ে আলোচনা করেন। এ সময় তিনি কারিগরি ও কর্মময় শিক্ষার উপর গুরুত্তারোপ করেন।

মূখ্য আলোচক সাইকোলজিস্ট ও সিবিটি প্রাকটিশনার তানজিয়া রহমান বলেন, সুস্থ-সুন্দর ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কিশোরীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষার কোন বিকল্প নেই।

এছাড়া তিনি কিশোর-কিশোরীদের মানসিক সমস্যা সংক্রান্ত নানা ধরনের প্রশ্নোত্তর দেন। অলোচনা সভা শেষে চট্টগ্রাম লেডিস ওয়েলফার ক্লাব’র সভাপতি তানজিয়া রহমান চার’শ শিক্ষার্থীর মাঝে বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সিসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর