chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রমজানে ব্যবসায়ীদের হুঁশিয়ারি দিলেন পাটমন্ত্রী

পবিত্র রমজান মাসে মানুষকে জিম্মি করলে কেউ রেহাই পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

রবিবার (১০ মার্চ) সকালে শ্যামলী মাঠের সামনে রমজান মাস উপলক্ষে মাসব্যাপী সুলভমূল্যে নিত্য প্রয়োজনীয় জিনিস বিক্রির কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই হুঁশিয়ারি দেন।

এ সময় ব্যবসায়ীদের হুঁশিয়ারি করে নানক জানান, যে বাজারদর রমজান মাসের সাদকাহ হওয়ার কথা, সেখানে উল্টো মানুষকে জিম্মি করে উপার্জনের পথ বেছে নিয়েছে, তাদের আমি সতর্কবাণী দিলাম। বাজার কারসাজি করলে দলের সঙ্গে চ্যালেঞ্জ করে কেউ রেহাই পাবে না।

তিনি জানান, কুমিল্লা নিমসার বাজার থেকে আমরা যখন ১০ টাকা দিয়ে কৃষকের কাছ থেকে একটা ফুলকপি কিনি, সেটি যখন কারওয়ান বাজার হয়ে নিউমার্কেট বা টাউন হল মার্কেট আসে, তখন এটি ৫০ টাকা হয়ে যায়। কৃষক পেলেন ১০ টাকা আর বিক্রি হ লো ৫০ টাকা। মাঝখানে যে শুভঙ্করের ফাঁকি, মাঝখানে যে বিরাট ব্যবধান, এটা আশ্চর্যজনক।

তিনি আরও জানান, জনগণ দীর্ঘদিন আমাদের ক্ষমতায় রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজারদর নিয়ে বারবার সতর্ক করেছেন। তারপরও যারা বাজারদর নিয়ন্ত্রণে আনছে না, তাদের জন্য কঠোর ব্যবস্থা অপেক্ষা করছে।

নানক জানান, আমাদের দেশে মানুষের নৈতিকতা মানবিকতার কিছু পরিবর্তন হয়ে গেছে। রমজান মাসে বিভিন্ন মুসলিম দেশে বাজারদর কমে যায়। আর আমার দেশের ব্যবসায়ীরা রোজার মাসে মাহে রমজানকে জিম্মি করে তারা উপার্জনের পথ বেছে নেয়।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর