chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যারা নিষেধাজ্ঞা আরোপ করবে তাদের কাছ থেকে কিছুই না কেনার হুশিয়ারি: প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বলেছেন, বাংলাদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপকারী কোনো দেশের কাছ থেকে বাংলাদেশ কিছু কিনবে না।

তিনি বলেন, ‘বর্তমানে নিষেধাজ্ঞা দেওয়ার প্রবণতা দেখা যাচ্ছে, যাদের দ্বারা আমরা জঙ্গিবাদ নির্মূল করি তাদের ওপর এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আমরা একটি সিদ্ধান্ত নিয়েছি। আমি বলেছি যে যারা নিষেধাজ্ঞা দেবে তাদের কাছ থেকে আমি কিছু কিনব না।’

‘৪র্থ শিল্প বিপ্লবে উদ্ভাবনী প্রকৌশল’ প্রতিপাদ্য নিয়ে আইইবি সদর দপ্তরে ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) পাঁচ দিনব্যাপী ৬০তম কনভেনশনের উদ্বোধনকালে শনিবার প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন,‘আপনারা আমার কি করবেন? আমার বাবা-মা, ভাই-বোন সবাইকে হত্যা করা হয়েছে। আমার আর হারানোর কিছু নেই। আমি শুধু আমার দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই।’

২০২১ সালের ১০ ডিসেম্বর, মার্কিন ট্রেজারি বিভাগ গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং এর সাতজন প্রাক্তন ও বর্তমান কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে।

বাংলাদেশ দৃঢ়ভাবে এই অভিযোগ অস্বীকার করেছে এবং এর পরিবর্তে সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে লড়াইয়ে র‌্যাবের অসাধারণ সাফল্য তুলে ধরেছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর