chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফিলিস্তিনের প্রধানমন্ত্রীর পদত্যাগ ঘোষণা

ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহ তার সরকারের পদত্যাগের ঘোষণা করেছেন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) পশ্চিম তীরে শাসন কার্যক্রম ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে লিখিত পদত্যাগপত্র হস্তান্তর করেছেন।

মোহাম্মদ শাতায়েহ বলেন, আমি আমার দত্যাগপত্র পশ্চিম তীরে শাসন কার্যক্রম ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে জমা দিয়েছি। আমি গত মঙ্গলবার পদত্যাগ করেছি সোমবার লিখিত পদত্যাগপত্র হস্তান্তর করেছি। গাজায় ইসরায়েলি আগ্রাসন এবং পশ্চিম তীর ও জেরুজালেমে সহিংসতা বাড়ার প্রতিবাদে প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র জমা দেওয়া হয়েছে।

তিনি বলেন, ফিলিস্তিনে হামাসের বিরুদ্ধে ইসরায়েলের যুদ্ধের মধ্যে রাজনৈতিক ব্যবস্থা সম্পর্কে ফিলিস্তিনিদের মধ্যে একটি ঐকমত্য তৈরি করার জন্য তিনি পদত্যাগ করেছি। অধিকৃত পশ্চিম তীরের কিছু অংশ শাসনকারী ফিলিস্তিনি কর্তৃপক্ষকে নাড়াতে আব্বাসকে চাপ দিচ্ছে যুক্তরাষ্ট্র। যুদ্ধ বন্ধ করার আন্তর্জাতিক প্রচেষ্টা এবং পরবর্তীতে গাজাকে শাসন করার জন্য একটি রাজনৈতিক কাঠামোর দিকে কাজ করার মধ্যে এটি আসে।

আব্বাস এখনো তার পদত্যাগপত্র গ্রহণ করেননি এবং ফিলিস্তিনের প্রধানমন্ত্রীর বিকল্প একজন না পাওয়া পর্যন্ত তাকে ওই পদে থাকতে বলতে পারেন।

মন্ত্রিসভার কাছে এক বিবৃতিতে শতায়েহ বলেন, আমি পরবর্তী পর্যায় দেখতে পাচ্ছি, যেখানে উদ্ভূত চ্যালেঞ্জগুলোর জন্য নতুন সরকারি ও রাজনৈতিক ব্যবস্থার প্রয়োজন যা গাজায় উদ্ভূত নয়া বাস্তবতাকে আমলে নেবে ও ফিলিস্তিনি ঐক্যের ওপর ভিত্তি করে ফিলিস্তিনিদের মধ্যে ঐকমত্য গড়ে তুলবে এবং ফিলিস্তিনি ভূখণ্ডে ফিলিস্তিনিদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করবে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর