chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অবসরপ্রাপ্ত রেল কর্মচারীর সহযোগিতায় স্লিপার পাচার, গ্রেপ্তার ২

ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন এলাকায় অবসরপ্রাপ্ত রেল কর্মচারীর সহযোগিতায় রেল লাইনে ব্যবহৃত স্লিপার পাচারকালীন সময় দুজনকে হাতেনাতে আটক করতে সক্ষম হয়েছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী।

বৃহস্পতিবার (২২শে ফেব্রুয়ারী) সকাল ৯ টার দিকে ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের এক নম্বর এলাকায় কাঠের স্লিপার ট্রাক ভর্তি করে নিয়ে যাওয়ার চেষ্টার সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনী সদস্যরা খোঁজ পেয়ে দ্রুত অভিযান পরিচালনা করে। এ সময় ২০০ পিস কাঠের স্লিপার বোঝাই ট্রাক সহ মোঃ সোহেল ও আব্দুর রাজ্জাক নামের দুইজন পাচারকারীকে গ্রেপ্তার করা হয়।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, রেলের অবসরপ্রাপ্ত এসএসএই (ওয়ে) মনিরুল ইসলাম এর একটি সক্রিয় সিন্ডিকেট রয়েছে, তারা বিভিন্ন সময় রেলের স্লিপার পাচার করে থাকে। অভিযুক্ত মনিরুল অবসরপ্রাপ্ত হলেও তিনি এখনো বিভিন্ন স্থানে রেল কর্মচারী পরিচয়ে দিয়ে এ ধরনের অপকর্মগুলো করে বেড়ান।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর অফিসার ইনচার্জ (আখাউড়া) আবু সুফিয়ান ভূইয়া জানান, ❝ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের ১ নং প্লাটফরম হতে একটি সঙ্ঘবদ্ধ দুষ্কৃতিকারী চক্র কাঠের স্লিপার ট্রাক ভর্তি করে নিয়ে যাচ্ছে এমন একটি তথ্যের ভিত্তিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক অভিযান পরিচালনা করে সংশ্লিষ্ট ট্রাক এবং দুই শত পিস কাঠের স্লিপার জব্দ করি। রেলওয়ের এই সম্পদ চুরির সাথে জড়িত থাকার অভিযোগে অবসরপ্রাপ্ত এসএসএই(ওয়ে) মনিরুল ইসলাম এবং অপর দুইজন ব্যক্তির জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। ঘটনাস্থল হতে আটক দুইজন ব্যক্তিকে এবং পলাতক অবসরপ্রাপ্ত এসএসএই(ওয়ে) আখাউড়া, মনিরুল ইসলাম গংদের বিরুদ্ধে আখাউড়া রেলওয়ে থানায় এই সংক্রান্তে একটি মামলা রুজু করা হয়।❞

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর