chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে লজ্জাবতী দুই বানর উদ্ধার, গ্রেপ্তার ১

চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানা এলাকা থেকে বিপন্ন প্রজাতির লজ্জাবতী দুই বানরসহ মো. আতুয়ার (৫২) নামে এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল রাতে নগরীর সিটিগেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর/দক্ষিণ) বিভাগের পুলিশ পরিদর্শক আতিকুর রহমান বলেন, পুলিশ হেডকোয়ার্টার্স এলআইসির দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আকবর শাহ থানাধীন সিটিগেট এলাকা থেকে আতুয়ার নামে এক পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে দুটি বিপন্ন প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার করা হয়। আতুয়া বগুড়ার দুপচাঁচিয়া থানাধীন ডাঙ্গাপাড়া গ্রামের মৃত অছিম উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে আতুয়ার জানান- ঢাকার এক ব্যক্তি তাকে এ কাজ দেন। বান্দরবানের আলীকদম থেকে অন্য একজন চট্টগ্রাম শহরের বাকলিয়ায় এসে লজ্জাবতী বানর দুটি বুঝিয়ে দেয়। সেগুলো নিয়ে ঢাকায় যাবার উদ্দেশ্যে আতোয়ার সিটি গেইটে আসে।

এ ঘটনায় নগরীর আকবর শাহ থানায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে একটি মামলা হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা শেখ সাব্বির হোসেন।

গত কয়েক বছর নগরী ও জেলার বিভিন্ন স্থানে পুলিশের অভিযানে একাধিক লজ্জাবতী বানর উদ্ধারের ঘটনাতেও পুলিশ জানিয়েছিল, সেগুলো আলীকদম থেকে দেশের নানা গন্তব্যে নেওয়া হচ্ছিল। বুধবার উদ্ধার হওয়া লজ্জাবতী বানর দুটি বন বিভাগের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর