chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে আধাঘণ্টা পর এসএসসির প্রশ্নপত্র বিতরণ

দুই পর্যবেক্ষককে শোকজ

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথমদিনে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে প্রশ্নপত্র আধাঘণ্টা দেরিতে দেওয়ায় ওই কক্ষে দায়িত্ব পালন করা দুই পর্যবেক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের একটি কক্ষে প্রশ্নপত্র দেওয়া হয় আধাঘণ্টা দেরিতে। পরে পরীক্ষার্থী ও অভিভাবকদের দাবির মুখে নির্ধারিত সময় শেষ হওয়ার পর আরও আধাঘণ্টা পরীক্ষা দেওয়ার সুযোগ পায় ৪০ শিক্ষার্থী।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মুহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, সকাল ১০টায় পরীক্ষা শুরুর প্রথমেই শিক্ষার্থীদের বহুনির্বাচনী উত্তরপত্র দেওয়া হয়। এর জন্য ৩০ মিনিট সময় বরাদ্দ ছিল। বহুনির্বাচনী পরীক্ষা শেষ হতেই পরে সৃজনশীল বা রচনামূলক পরীক্ষা হয়। দুটি পরীক্ষার মাঝখানে কোনো বিরতি না থাকলেও ওই কক্ষে দুজন পর্যবেক্ষক বহুনির্বাচনী পরীক্ষা শেষে শিক্ষার্থীদের রচনামূলক পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ করেননি।

তিনি বলেন, ১১টা ২ মিনিটে শিক্ষার্থীদের রচনামূলক প্রশ্নপত্র সরবরাহ করলেও আবার ঠিক দুপুর ১টায় উত্তরপত্র নিয়ে ফেলার অভিযোগ করে পরীক্ষার্থীরা। এরপর অবিভাবকদের সঙ্গে কথা বলে আধাঘণ্টা সময় বাড়িয়ে দেই। পরীক্ষার্থীরা ঠিকঠাক পরীক্ষা শেষ করে।

তিনি আরো বলেন, ওই দুই শিক্ষককে তাৎক্ষণিক শোকজ করা হয়। শোকজের জবাব দেওয়ার পর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর