chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাস-ট্রাকে মুসল্লিরা দলে দলে আসছেন ৫৭তম বিশ্ব ইজতেমায়

তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমা শুরু হতে আর মাত্র দুই দিন বাকি। আগামী শুক্রবার (২ ফেব্রুয়ারি) ফজরের নামাজের পর আম বয়ানের মাধ্যমে ইজতেমার প্রথম পর্ব (জুবায়েরপন্থী) শুরু হবে। তবে মঙ্গলবার (৩০ জানুয়ারি) থেকেই দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা দলে দলে ময়দানে আসতে শুরু করেছেন।

গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান, এবারের বিশ্ব ইজতেমায় বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত করা হয়েছে। ইজতেমা ময়দান ও আশপাশের এলাকায় বিশুদ্ধ খাবার সরবরাহ নিশ্চিত করতে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রটের একাধিক টিম দায়িত্বে থাকবে।

গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) ইজতেমার ময়দানে দেখা যায়, ঢাকা, সিরাজগঞ্জ, পাবনা, কিশোরগঞ্জসহ আশাপাশের জেলা থেকে ময়দানে তিন চিল্লার মুসল্লিরা ময়দানে এসেছেন। ঢাকা জেলার মুসল্লিরা সঙ্গে করে ত্রিপল, চট নিয়ে আসছেন। কেউ কেউ নিজেদের ত্রিপল ও চট উপরে টানাচ্ছেন। আর অন্যন্য জেলা থেকে আগত মুসল্লিরা তাদের নিজ নিজ জেলার খিত্তায় অবস্থান নিচ্ছেন। ১৬০ একর খোলা ময়দানে বাঁশের খুঁটির ওপর পাটের চট দিয়ে টানানো হয়েছে বিশাল প্যান্ডেল। তবে বিদেশি মেহমানদের জন্য টিন দিয়ে করা হয়েছে আবাসস্থল।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলম জানিয়েছেন, এবারের ইজতেমায় গাজীপুর মেট্টোপলিটন পুলিশের ছয় সহস্রাধিক সদস্য ছাড়াও র‌্যাব, ডিএমপি এবং সাদা পোশাক ও গোয়েন্দা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন। ইজতেমা এলাকায় কোনো প্রকার অবৈধ দোকান এবং হকারদের অবস্থান করতে দেওয়া হবে না।

 

 

 

জয়/চখ

এই বিভাগের আরও খবর