chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বান্দরবানে সীমান্তের ৭ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে

বান্দরবান জেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তে বিদ্রোহী গোষ্ঠী ও মিয়ানমার জান্তা সরকারের মাঝে ব্যাপক গোলাগুলির ঘটনায় সীমান্তবর্তী এলাকার ৭ শিক্ষাপ্রতিষ্ঠান নিরাপত্তা বিবেচনায় সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছিল। কিন্তু আজ মঙ্গলবার কোনো ধরনের গোলাগুলির শব্দ শোনা না যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) ঘুমধুম ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ এ তথ্য জানান।

তিনি বলেন, সকাল থেকে এখানের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সীমান্তের উত্তেজনা কিছুটা কমার কারণে সাময়িক বন্ধ হওয়া ঘুমধুম উচ্চ বিদ্যালয় এবং সীমান্তের ১০০ গজ দূরত্বে থাকা মিশকাতুন নবী দাখিল মাদরাসা খুলে দেওয়ার কথা জনিয়েছেন বান্দবান্দরবান জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ ফরিদুল আলম হোসাইনী।

বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল মান্নান বলেন, মঙ্গলবার সকাল থেকে মিয়ানমারের সীমান্ত এলাকার অভ্যন্তরে গোলাগুলির ঘটনা এখনো পর্যন্ত ঘটেনি। তাই গতকাল বন্ধ হওয়া ঘুমধুম সীমান্ত এলাকার বাইশ ফাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ গুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় নিরাপত্তার বিষয়টি মাথায় রাখা হবে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর