chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাঙামাটির ২১৩টি কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

রাঙামাটি জেলার বিভিন্ন উপজেলায় ২১৩টি ভোট কেন্দ্রের জন্যজেলা নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে বলে জানায় নির্বাচন অফিস। এর মধ্যে রয়েছে ১৮ দুর্গম ভোট কেন্দ্র। যেখানে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনি সরঞ্জাম পাঠানো হবে।

আজ  বুধবার (৩ জানুয়ারি) দুপুর ১২টা থেকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নির্বাচনি সরঞ্জাম পাঠানো শুরু হয়।

এর আগে মঙ্গলবার বরকল, বাঘাইছড়ি, বিলাইছড়ি ও জুরাছড়ি উপজলার ১৮টি দুর্গম হেলিসটি কেন্দ্রের সরঞ্জাম পাঠানো হয়। বুধবার (৩ জানুয়ারি) দুপুরে বাকি ৬ উপজেলা নানিয়ারচর, রাঙামাটি সদর,কাপ্তাই, রাজস্থলী লংগদু ও কাউখালী উপজেলায় নির্বাচনি সরঞ্জাম পাঠানো হয়।

স্ব স্ব উপজেলায় দায়িত্বরত উপজেলা নির্বাচন কর্মকর্তারা সরঞ্জাম বুঝে নিয়ে পুলিশ ও আনসারের সহায়তায় সরঞ্জাম নিয়ে যান। রাঙামাটির কাউখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা অজয় চক্রবর্তী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ব্যালেট পেপার, স্ট্যাম্প প্যাড এবং অমোছনীয় কালীসহ নির্বাচনি সরঞ্জাম নিয়ে যাচ্ছি।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোশাররফ হোসেন খান জানান, নির্বাচনের একদিন আগে ১৮টি হেলিসটি কেন্দ্রে নির্বাচনি কর্মকর্তা ও নির্বাচনি সরঞ্জাম পৌঁছাবে। তিনি বলেন, এখানে ২১৩ টি ভোট কেন্দ্রের মধ্যে ১২৯টি কেন্দ্র গুরুত্বপূর্ণ রয়েছে। নিরাপদ ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা। জেলা প্রশাসক বলেন, মূলত দুর্গম এলাকার কথা বিবেচনা করে আগেই নির্বাচনি ব্যালেট পেপার এবং সরঞ্জাম পাঠিয়ে দিচ্ছি। আজ জেলার অন্যান্য উপজেলায় ব্যালেট পেপার এবং নির্বাচনি সরঞ্জাম পাঠানো হলো।

রাঙামাটি জেলার ২৯৯আসনে লড়ছেন দেশের বৃহত্তম রাজনৈতিক দল আ.লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে দীপংকর তালুকদার, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট সমর্থিত প্রার্থী ছড়ি প্রতীক নিয়ে অমর কুমার দে ও তৃণমূল বিএনপি সমর্থিত প্রার্থী সোনালী আঁশ প্রতীক নিয়ে মো. মিজানুর রহমান।

উল্লেখ্য রাঙামাটি জেলায় একটি মাত্র আসন ২৯৯। রাঙামাটির ১০উপজেলা, দুইটি পৌরসভা এবং ৫০টি ইউনিয়ন মিলে মোট ভোটার রয়েছে চার লাখ ৭৪হাজার ৩৫৪জন।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর