chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইসিতে সংখ্যালঘুদের নিরাপত্তায় মহিলা পরিষদের স্মারকলিপি

ইসিতে সংখ্যালঘুদের নিরাপত্তায় মহিলা পরিষদের স্মারকলিপি নির্বাচনের আগে, নির্বাচনের সময়ে এবং নির্বাচনের পরে দেশের নারী ও ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তার নিশ্চিতে বাংলাদেশ মহিলা পরিষদ নির্বাচন কমিশনে (ইসি) স্মারকলিপি দিয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

স্মারকলিপিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের নারী-পুরুষ, ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে সাধারণ জনগণ যাতে স্বেচ্ছায়, সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন এবং নির্বাচন পরবর্তী সময়ে যথাযথ নিরাপত্তা নিশ্চিতের দাবি জানাচ্ছে বাংলাদেশ মহিলা পরিষদ। জাতীয় জীবনে গণতন্ত্র প্রতিষ্ঠার ক্ষেত্রে সংসদ নির্বাচন একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। এ জনগুরুত্বপূর্ণ বিষয়টি যাতে সাংবিধানিকভাবে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয় সেজন্য দেশের নারী সমাজ সর্বদা সজাগ। এ অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নারীসমাজ দীর্ঘকাল ধরে সংগ্রামী ভূমিকা রেখে আসছে।

এতে আরো বলা হয়, নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনের আগে, নির্বাচনের সময়ে এবং নির্বাচনের পরে এ দেশের প্রান্তিক নারীসহ সংখ্যালঘু সম্প্রদায়ের জনগণ অনেক সময় রাজনৈতিক সহিংসতার শিকার হয়। এ বিষয়টিকে বিবেচনায় নিয়ে ঝুঁকিপূর্ণ নির্বাচনী এলাকায় ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের জনগণ এবং নারীর নিরাপত্তার বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিয়ে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নিতে হবে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর