chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এক উপাদানেই চুল হবে শাইনি ও ঝলমলে

চুল সিল্কি ও ঝলমলে হোক, কে না পছন্দ করে। তবে এজন্য পোহাতে হয় অনেক ঝামেলা। এ ছাড়া পার্লারে গেলে খরচ হয় অনেকগুলো টাকা। তবুও চুলের সমস্যা যেন শেষ হয় না।

এদিকে শীতে চুল শুষ্ক ও নিষ্প্রাণ হয়ে যায়। প্রতিদিনের দূষণ ও চুলের প্রতি যত্নবান না হলে নানা সমস্যা দেখা দেয়। যার মধ্যে অন্যতম হলো চুল পড়া ও রুক্ষ্ম হয়ে যায়।
এসব সমস্যা থেকে বাঁচতে অনেকেই নিয়মিত হেয়ার স্পা, কেরাটিনসহ নানা রকম ট্রিটমেন্ট নেন পার্লারে গিয়ে। তবে সবার পক্ষে তো আর নিয়মিত পার্লারে গিয়ে এসব ট্রিটমেন্ট নেয়া সম্ভব হয় না। কেননা এসব ট্রিটমেন্ট ব্যয়বহুল।

তাই চলুন জেনে নিই কীভাবে আপনি ঘরোয়া উপায়ে চুলে শাইন আনবেন।

প্রতিদিনের ব্যবহৃত শ্যাম্পুর সঙ্গে একটি উপাদান মেশালেই ফলাফল দেখে চমকে উঠবেন। আর সেই উপাদানটি হলো চিনি। শ্যাম্পুর সঙ্গে খানিকটা চিনি মিশিয়ে নিলেই চুল হবে শাইনি।

অনেক সময় শ্যাম্পু করার পরও চুলে শাইনিভাব আসে না। এজন্য ১ চামচ চিনির সঙ্গে শ্যাম্পু মিশিয়ে মাখলে চুল হবে মসৃণ ও ঝলমলে। এ ছাড়া শ্যাম্পুর সঙ্গে চিনি মেশালে চুল হবে আর্দ্র, মসৃণ ও কোমল। আর যাদের প্রচুর পরিমাণে চুল ঝরার কারণে চুল পাতলা হয়ে গেছে তারা শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে চুলে লাগালে চুলের গোড়া ঘন ও মজবুত হবে।

চুলে খুশকির সমস্যা কমাতেও এই টোটকা কাজে লাগাতে পারেন। শ্যাম্পুর সঙ্গে যদি এক চামচ চিনি মিশিয়ে মাথার ত্বকে মালিশ করেন তাহলে মাথার ত্বকের মৃত কোষগুলো চলে যাবে। খুশকির সমস্যা থেকে সহজেই মুক্তি পাবেন।

এই বিভাগের আরও খবর