chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চুল মজবুত রাখুন ৫ খাবারে  

ডেস্ক নিউজ:লম্বা চুল সবাই পছন্দ করে। তবে লম্বা চুলের জন্য বাড়তি যত্ন নিতে হবে। খাবার তালিকায় রাখতে হবে পুষ্টিকর খাবার, ভিটামিন ও খনিজ যা চুলকে মজবুত করে। চুলের গোড়ায় পুষ্টি জোগায় এমন ৫টি খাবারের কথা চলুন জেনে নেওয়া যাক।

ডিম:আপনি যদি মজবুত চুল চান তবে খাদ্য তালিকায় অবশ্যই আপনাকে ডিম রাখতে হবে। ডিমের প্রোটিন চুল লম্বা করতে সাহায্য করে।   এছাড়া এর ভিতর থাকা ভিটামিন ডি ও খনিজ চুলতে মজবুত রাখে।

পিনাট বাটার:পিনাট বাটার খেলে শরীরে বেশি পরিমাণে প্রোটিন পৌঁছয়। এই প্রোটিন চুলের দৈর্ঘ্য বাড়াতে সাহায্য করে। আবার এর মধ্যে থাকা বায়োটিন ও ভিটামিন ই চুলের জন্য ভালো।

পালং শাক:চুলের স্বাস্থ্য ভালো করার কাজে পালং শাক হতে পারে অন্যতম হাতিয়ার। এই শাকে থাকা অ্যান্টি অক্সিডেন্ট চুলের স্বাস্থ্য ভালো রাখতে পারে। এমনকী চুল হয় মজবুত এবং দৈর্ঘ্যে বাড়ে।

ড্রাই ফুডস:বিভিন্ন ড্রাই ফুডসে রয়েছে ভালো পরিমাণে ফ্যাটি অ্যাসিড। এই ফ্যাটি অ্যাসিড অনায়াসে আপনার চুলের স্বাস্থ্য ভালো রাখতে পারে। এমনকী চুল বাড়াতেও পারে এই ড্রাই ফুডস।

লেবু:চুল পড়ার সমস্যা থেকে মুক্তি দিতে পারে লেবু। লেবুর মধ্যে থাকা সাইট্রিক অ্যাসিড এই কাজে সাহায্য করে। তাই আর চিন্তা নেই। আজই এইসব খাবার খাওয়া শুরু করে দিন।

মআ/চখ

এই বিভাগের আরও খবর