chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাঙ্গামাটিতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ৮১ হাজার শিশুদের

আগামী ১২ ডিসেম্বর (মঙ্গলবার) রাঙ্গামাটি জেলার ৮১ হাজার ২২৪ জন শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান ডেপুটি সিভিল সার্জন ডা. শীবলী শফি উল্লাহ।

বুধবার (০৬ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন সম্মেলন কক্ষে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিক ওরিয়েন্টেশনে এসব তথ্য জানানো হয়।

ডেপুটি সিভিল সার্জন ডা. শীবলী শফি উল্লাহ বলেন, আগামী ১২ ডিসেম্বর থেকে রাঙ্গামাটিতে ৮১ হাজার ২২৪ জন শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ৯ হাজার ৩৫৯ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর লক্ষ্যমাত্রা ৭১ হাজার ৮৩৯ জন। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ মাসের কম বয়সী শিশু, ৫ বছরের বেশি বয়সী শিশু, ৪ মাসের মধ্যে ভিটামিন ‘এ’ ক্যাপসুল প্রাপ্ত শিশু এবং অসুস্থ শিশুকে ক্যাম্পেইনের দিনে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো যাবে না এবং শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণ মতো ঘরে তৈরি সুষম খাবার খাওয়াতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল ও রাঙ্গামাটি রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা প্রমুখ।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর