chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এবার বিশেষ অভ্যর্থনা পেলেন অভিনেত্রী জয়া

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শকের কাছ থেকে ব্যাপক পেয়েছে ঢাকাই চলচ্চত্রের জনপ্রিয় নায়িকা জয়া আহসান অভিনীত ‘ফেরেশতে’ সিনেমা। এর প্রথম বিশ্বব্যাপী প্রদর্শনী উপলক্ষে লাল গালিচায় উপস্থিত ছিলেন সিনেমার নির্মাতা ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম, অভিনেত্রী জয়া আহসান এবং তার সহ-অভিনেতা সুমন ফারুক।

প্রেম এবং মানবিক মূল্যবোধ মিশেলে তৈরি ‘ফেরেশতে’ সিনেমাটি প্রদর্শনের পর জয়া আহসানসহ পরিচালক ও উপস্থিত শিল্পীদের বিশেষ স্মারক সম্মাননা প্রদাণ করা হয়। সিনেমাটিতে বাংলাদেশের সমাজ-সংস্কৃতি ও রীতিনীতির সৌন্দর্যের প্রতি বিশেষ মনোযোগ দেয়া হয়েছে।

‘ফেরেস্তের’ অভিনেতা সুমন ফারুক বলেন, ক্যারিয়ারের শুরুতেই এত বড় একটি চলচ্চিত্র উৎসব থেকে এমন একটি অর্জন সত্যিই আমার জন্য বিশেষ কিছু। উৎসবটির মধ্যমণি হয়ে ছিলাম আমি এবং আমার ফেরেশতের পুরো টিম। এখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনেক বড় বড় অভিনেতা-অভিনেত্রীসহ চলচ্চিত্র সংম্লিষ্টরা এসেছিলেন। সবাই ফেরেশতের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। এটা আমাদের জন্য এবং বাংলাদেশ চলচ্চিত্রের জন্য বড় একটি সফলতা বলেই মনে করছি।

‘ফেরেশতে’র চিত্রনাট্য যৌথভাবে রচনা করেছেন মুর্তজা অতাশ জমজম ও মুমিত আল রশিদ। সিনেমাটিতে জয়া আহাসন ছাড়াও আরও অভিনয় করেছেন এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা, ফ্রান্সের জন পল সারমাদিয়াস এবং শিশুশিল্পী সাথী।

জানা গেছে, সিনোমটি ২০২৪ সালের ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হবে। এরপর ঈদুল ফিতরে জনসাধারণকে দেখানোর চেষ্টা রয়েছে বলে জানিয়েছেন নির্মাতারা।

ফখ/চখ

এই বিভাগের আরও খবর