chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘বঙ্গবন্ধু শেখ মুজিবের ভাষণ’ বইয়ের মোড়ক উন্মোচন

‘বঙ্গবন্ধু শেখ মুজিবের ভাষণ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২০ নভেম্বর) দুপুরে গণভবনে বইটির মোড়ক উন্মোচন করেন তিনি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন সম্পাদিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবের ভাষণ’ গ্রন্থটিতে জাতির পিতার মোট ৫৮টি ভাষণ রয়েছে।

প্রতিটি ভাষণের পূর্ণাঙ্গ অডিও ভার্সন কিউআর কোড সন্নিবেশিত রয়েছে। যা স্ক্যান করলে প্রতিটি ভাষণের পুরোপুরি শোনা যাবে।

গ্রন্থটির ভূমিকা লিখেছেন বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাওলা ব্রাদার্স থেকে প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সম্পাদক মো. আকরাম-আল-হোসেন এবং মাওলা ব্রাদার্সের স্বত্বাধিকারী আহমেদ মাহমুদুল হক উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ ইতিহাসের অমূল্য উপাদান। বাঙালি জাতির প্রাচীন সংগ্রামী রাজনৈতিক ইতিহাসের ভেতর বঙ্গবন্ধু জ্যোর্তিময় প্রতিভায় উজ্জ্বল হয়ে আছেন তার অসামান্য সব ভাষণ গুণে।

তার ভাষণ একদিকে সংগ্রামী জীবনের পরিচয়কে উদ্ভাসিত করে অন্যদিকে বাঙালির আত্মত্যাগের মহিমা এবং স্বাধীনতাপ্রাপ্তির সার্থক অভিপ্সা তুলে ধরেছে। বঙ্গবন্ধুর ভাষণ বাঙালির অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক মুক্তির দীপ্ত সনদ।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর