chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নির্বাচনী ট্রেন কেউ মিস করলে কিছু করার নেই: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনের ট্রেন চলা শুরু হয়ে গেছে। সেই ট্রেনে কেউ উঠতে না পারলে করার কিছু নেই। গতবার বিএনপি নির্বাচনী ট্রেনের পাদানিতে উঠেছিল। তার আগেরবার নির্বাচনের ট্রেন মিস করেছিল। সারাদেশে মানুষের মধ্যে যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে, এতেই প্রমাণ হয়, কেউ নির্বাচন বর্জন করলেও জনগণ ব্যাপকভাবে অংশগ্রহণ করবে।

রবিবার  (১৯ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আগামী জাতীয় নির্বাচনে চট্টগ্রাম-৭ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের ক্ষেত্রে দল না করে মনোনয়ন পাওয়ার কোনো সুযোগ নেই। অবশ্যই তাঁর দলীয় ত্যাগ-তিতিক্ষা থাকতে হবে। দীর্ঘ ধারাবাহিকতা ও জনপ্রিয়তা থাকতে হবে। এর বাইরে কারও মনোনয়ন পাওয়ার সুযোগ নেই।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ নির্বাচনী এলাকাগুলোয় দীর্ঘদিন ধরে জরিপ চালাচ্ছে। প্রতিটি নির্বাচনী এলাকায় দলের বহু নেতা এমপি হওয়ার যোগ্যতা রাখেন। কিন্তু কোনো হাইব্রিডের মনোনয়ন পাওয়ার সুযোগ নেই।

নিজের নির্বাচনী প্রস্তুতি নিয়ে এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, আমি সারা বছর নির্বাচন করি। প্রতি সপ্তাহেই নির্বাচনী এলাকায় যাই। সারা বছর মানুষের সঙ্গে থাকি। কেবল নির্বাচন উপলক্ষে ঝাঁপিয়ে পড়া– সেটি আমার ক্ষেত্রে হয় না। এবারও দল মনোনয়ন দিলে আশা করি, আমি যেভাবে মানুষের পাশে থেকেছি, মানুষও দল-মত নির্বিশেষে ভোটের সময় আমার পাশে থাকবে।

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর