chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গাজায় নিহতের সংখ্যা ছাড়াল ১০ হাজার

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বোমা হামলায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ২২ জনে। এর মধ্যে শিশু নিহতের সংখ্যা ৪ হাজার ১০৪ জন এবং ২ হাজার ৬৪১ জন নারী নিহত হিয়েছে। আহতের সংখ্যা ২৫ হাজার ৪০৮ জন।

সোমবার (৬ নভেম্বর) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্রগোষ্ঠী হামাস। জবাবে ইহুদি রাষ্ট্র ইসরায়েল হামাস শাসিত গাজা উপত্যকায় বিমান ও ক্ষেপনাস্ত্র হামলা শুরু করে। সেই থেকে হামলা চলমান রয়েছে সাথে চলছে দখলদার ইসরায়েলি বাহিনীর স্থল অভিযানও। গাজার পাশাপাশি অধিকৃত পশ্চিম তীরেও ইসরায়েলি বাহিনীর গ্রেফতার ও হামলা চলমান রয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আল-রানতিসি হাসপাতাল দুবার ইসরায়েলি বিমান হামলার শিকার হয়েছে। ক্যানসার সেন্টার ও বিশেষায়িত শিশুকেন্দ্রও হামলা হয়েছে। হামলায় চারজন নিহত হয়েছেন এবং ৭০ জন আহত হয়েছেন।

গেল ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ১৯২ স্বাস্থ্য-কর্মী নিহত হয়েছে। ৩২টি অ্যাম্বুলেন্স ধ্বংস হয়েছে। এখন ১৬টি হাসপাতাল বন্ধ রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, খাবার সংকট তৈরি করতে বেকারিগুলো লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের নীরবতাকে ইসরায়েল সবুজ সংকেত হিসেবে নিয়ে এই ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর