chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শেয়ারবাজারে সূচকের উত্থান তবে বেড়েছে লেনদেন

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সোমবার (৩০ অক্টোবর) সূচকের উত্থান হলেও এদিন আগের দিনের চেয়ে লেনদেন বৃদ্ধি পায়।

ডিএসইর (ঢাকা স্টক এক্সচেঞ্জ) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬ হাজার ২৭৬ পয়েন্টে উঠেছে। এবং ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ২৫ পয়েন্ট হ্রাস পেয়ে ২ হাজার ১৩৪ পয়েন্টে অবস্থান করে।

ডিএসইতে মোট ৩১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বৃদ্ধি পায় ৬৪টি কোম্পানির, হ্রাস পায় ৭৬টির এবং কোনো পরিবর্তন হয়নি ১৭৪টির।

ডিএসইতে মোট ৪৪৩ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কর্মদিবসে লেনদেন হয় ৪১৩ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, সিএসইর (চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ) সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৮ হাজার ৬ ৫৯৯ পয়েন্টে দাঁড়ায়। সিএসসিএক্স ৮ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১১ হাজার ১১৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৮৫ পয়েন্টে উঠেছে।

সিএসইতে ১২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বৃদ্ধি পেয়েছে ৪৪টি কোম্পানির, হ্রাস পেয়েছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

সিএসইতে এদিন ৯ কোটি ৮৫ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর