chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চন্দনাইশে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলায় নিজ অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আবু তৈয়বকে (৩৫) মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা দিয়েছে আদালত।

সোমবার (৩০ অক্টোবর) ষষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত সাইফুর রহমানের আদালত এ মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালীন সাজাপ্রাপ্ত আবু তৈয়বকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানামূলে তাকে পুনরায় কারাগারে প্রেরণ করা হয়।

আসামী আবু তৈয়ব চন্দনাইশ উপজেলার ধোপাছড়ি ইউনিয়নের জাফরাবাদ এলাকার বাসিন্দা টুনু মিয়ার ছেলে। নিহত শাহীন আক্তারও একই উপজেলার বৈলতলী ইউনিয়নের বাসিন্দা নুরুল আলমের মেয়ে।

জানা যায়, ২০০৪ সালে আবু তৈয়বের সঙ্গে ভিকটিম শাহীন আক্তারের বিয়ে হয়। এর আগে শাহীন আক্তারের একবার বিয়ে হয়েছিল। দ্বিতীয় বিয়ের পর স্বামীর বাড়িতে থাকতেন শাহীন আক্তার। তবে তার নামে উপজেলার বৈলতলী ইউনিয়নে বসতভিটে ছিল সেটি নিজের নামে রেজিস্ট্রি করে দেওয়ার জন্য ভিকটিমকে চাপ দিতে থাকে আবু তৈয়ব। এ বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল দুজনের মধ্যে। এক পর্যায়ে ২০১৭ সালের ১০ জানুয়ারি শাহীন আক্তারকে ধারালো দা দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে তার স্বামী আবু তৈয়ব। ওই সময় ৬ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন শাহীন আক্তার। এ ঘটনায় নিহতের বাবা নুরুল আলম বাদী হয়ে ঘটনার দিনই চন্দনাইশ থানায় একটি হত্যা মামলা করেন। এতে একমাত্র আসামি করা হয় আবু তৈয়বকে।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জানান, মামলাটির তদন্ত শেষে ২০১৭ সালের ১৯ এপ্রিল আবু তৈয়বের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে চন্দনাইশ থানা পুলিশ। আদালতে বিচারিক প্রক্রিয়ায় আসামির বিরুদ্ধে নিহত শাহীন আক্তারের দুই কন্যা রিমু আক্তার ও রেশমি আক্তারসহ মোট ১১ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। এরপর আজ (সোমবার) রায় ঘোষণা করে আদালত। এতে একমাত্র আসামি আবু তৈয়বের বিরুদ্ধে হত্যাকাণ্ডের জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ড রায় ঘোষণা দেওয়া হয়।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর