chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অল্পতেই গুটিয়ে ইংলিশরা শ্রীলংকাকে লক্ষ্য দিল ১৫৭ রান

২০২৩ আইসিসি ক্রিকেট বিশ্বকাপে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয় শ্রীলংকা ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। লংকানদের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ইংলিশ অধিনায়ক জস বাটলার। ব্যাটিং করতে নেমে অল্পতেই গুটিয়ে পড়ে ৩৩.২ ওভারে অল আউট হয়ে ১৫৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। এতে শ্রীলংকার জন্য জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৫৭ রান।

লংকানদের বোলিং দাপটে দুই অংকই ছুঁতে পারেনি ৬ ইংলিশ ব্যাটসম্যান। দলপতি জস বাটলার জো রুট ও লিয়াম লিভিংস্টোনের মতো ব্যাটাররাও ব্যর্থ হয়েছেন ব্যাট হাতে রান করতে। ফলে অল্প রানেই থামতে হয় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের।

ইংল্যান্ডের ওপেনিং করেন ডেভিড মালান ও জনি বেয়ারস্টো। ম্যাচের শুরু থেকে সাবধানতার সাথে খেলেন ওপেনিং জুটি।।

সপ্তম ওভারে সাবেক লংকান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজের বলে কুশল মেন্ডিসকে ক্যাচ দেন ডেভিড মালান। ফিরেন ২৮ রান করেন।

মালানের বিদায়ের পর মাঠে নামেন জো রুট। রান আউট হয়ে সাজঘরে ফিরেন তিনি। এরপর মাঠে আসেন অলরাউন্ডার বেন স্টোকস। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নেয়ার চেষ্টা করেন জনি বেয়ারস্টো। তবে ম্যাচের ১৪তম ওভারে কাসুন রাজিথার বলে ধনঞ্জয় ডি সিলভার কাছে ক্যাচ তুলে দেন বেয়ারস্টোর।

বেয়ারস্টোর বিদায়ে ক্রিজে আসেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। বাটলার ফিরে যান ৬ বলে ১ চার মেরে ৮ রান করে লাহিরুর বলে কুশল মেন্ডিসকে ক্যাচ দিয়ে। ম্যাচের ১৭তম ওভারে উইকেট বিলিয়ে দেন লিয়াম লিভিংস্টোন।

মঈন আলীর সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন বেন স্টোকস। কিন্তু স্টোকসকে যোগ্য সঙ্গ দেওয়া মঈনকে প্যাভিলিয়নে ফিরেন অভিজ্ঞ ম্যাথিউজ। এরপরই উইকেট হারায় ক্রিস উডও।

লংকান বোলারদের তোপ সামলে ইংলিশদের জয়ের সংগ্রহের দিকে নিচ্ছিলেন বেন স্টোকস। কিন্তু অর্ধশতকের পথে থাকাকালীন স্টোকসকে সাজঘরে ফিরান লাহিরুর। শেষ পর্যন্ত ১৪ রানে অপরাজিত ছিলেন ডেভিড উইলি। এতে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৫৬ রান।

শ্রীলংকার হয়ে সর্বোচ্চ বেশি তিন উইকেট শিকার করেন লাহিরু কুমারা। দু’টি করে উইকেট শিকার করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও কাসুন রাজিথা।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর