chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মালয়েশিয়ায় শেখ রাসেল মেমোরিয়াল ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষ্যে মালয়েশিয়ায় শেখ রাসেল মেমোরিয়াল ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। দেশটিতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির ১২টি দলের অংশগ্রহণে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়।

শনিবার (২১ অক্টোবর) মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ প্রতিপাদ্যের আলোকে এ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়।

এসময় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব ইসলামিক থট অ্যান্ড সিভিলাইজেশন ফ্যাকাল্টির অ্যাসোসিয়েট প্রফেসর ড. ওয়ান আহমেদ ফাউজি বিন ওয়ান হুসাইন, হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার শিক্ষক, শিক্ষার্থী এবং মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশ কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে হাইকমিশনার মো. শামীম আহসান শেখ রাসেল মেমোরিয়াল ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য খেলোয়াড়দের অভিনন্দন জানান এবং আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা  জানান।

তিনি ১৫ আগস্টে ঘাতকের বুলেটে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাদের রুহের মাগফেরাত কামনা করেন। তিনি বলেন, শিশু শেখ রাসেল ছিল সরলতা, নির্ভীকতা এবং নির্মলতার প্রতীক। তার আদর্শ এবং চারিত্রিক বৈশিষ্ট্য শিশু-কিশোদের জন্য আদর্শ।

হাইকমিশনার বলেন, ১৫ আগস্টের কালরাতে ঘাতকেরা বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারদের নিশ্চিহ্ন করে দিতে  শিশু রাসেলকেও নির্মমভাবে হত্যা করে।

পরে শেখ রাসেল মেমোরিয়াল ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন হাইকমিশনার।

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর