chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শেখ রাসেলের জন্মদিনে মেট্রোরেলে চড়বে পথশিশুরা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনে পথশিশুদের মেট্রোরেলে ভ্রমণের ব্যবস্থা করেছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। এছাড়া প্রতিষ্ঠানটি শেখ রাসেল দিবস উপলক্ষ্যে দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে।

সম্প্রতি (১২ অক্টোবর) ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম, এ, এন ছিদ্দিক স্বাক্ষরিত এক সভার কার্যবিবরণী থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, শেখ রাসেল দিবস উদ্‌যাপন উপলক্ষ্যে আগামী ১৮ অক্টোবর সকাল ১০টায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থার এতিম/পথশিশুদের আগারগাঁও থেকে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন এবং বিপরীতক্রমে মেট্রোরেল ভ্রমণের ব্যবস্থা করা হবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) কোম্পানি লিমিটেড পথশিশুদের মেট্রোরেল ভ্রমণের টিকিটের ব্যয় নির্বাহ করবে। উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্রে এবং বিপরীতক্রমে পথশিশুদের যাতায়াতের ব্যবস্থা করবে বিআরটিসি।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী ডিএমটিসিএল মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্রে কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করবে। এই অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের ডিএমটিসিএল-এর পক্ষ হতে ১০০টি টি-শার্ট, ১০০টি ক্যাপ ও প্রয়োজনীয় সংখ্যক প্ল্যাকার্ড সরবরাহ করা হবে। ভ্রমণ শেষে আগারগাঁও মেট্রোরেল স্টেশন থেকে প্রত্যাবর্তনের সময় পথশিশুদের দুপুরের খাবারের প্যাকেট দেওয়া হবে।

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর