chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বকাপের ম্যাচ ফি ক্ষতিগ্রস্তদের দেওয়ার ঘোষণা রাশিদের

শনিবারের আফগানিস্তানের হেরাত প্রদেশের জিন্দাজান এলাকা ধ্বংসস্তুপে পরিণত হয়েছে ভূমিকম্পে।

আফগানিস্তানে এরই মধ্যে মৃতের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে শক্তিশালী ভূমিকম্পে। হতাহতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। রাশিদ খানের মন বিশ্বকাপ খেলতে গিয়ে দেশের মানুষের জন্য কাঁদছে। ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে দিয়েছেন অনুদানের ঘোষণা।

আফগান স্পিনার রাশিদ সামাজিক মাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় জানিয়েছেন, ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের চলতি বিশ্বকাপ থেকে পাওয়া ম্যাচ ফির অর্থ দেবেন তিনি।

“ভারাক্রান্ত মনে পশ্চিম প্রদেশের (হেরাত, ফারাহ ও বাদঘিস) ভূমিকম্পের মর্মান্তিক প্রভাবের খবর জেনেছি। আমি ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে ম্যাচ ফির পুরোটা ক্ষতিগ্রস্তদের সাহায্যে দিচ্ছি। যারা সাহায্য করতে চান তাদের জন্য শীঘ্রই আমরা একটি তহবিল সংগ্রহের কর্মসূচি শুরু করব।”

শনিবার স্থানীয় সময় ১১টার দিকে হেরাত প্রদেশের জিন্দজান জেলায় ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। কয়েকবার কম্পনের ফলে গোটা এলাকা ধ্বংসস্তুপে পরিণত হয়।

রোববার দেশটির দুর্যোগ মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স মৃতের সংখ্যা ২ হাজার ৫৩ বলে জানিয়েছে। এছাড়া আফগান দুর্যোগ মন্ত্রণালয় ৯ হাজার ২৪০ জন আহত এবং ১ হাজার ৩২৯টি বাড়িঘর বিধ্বস্ত হওয়ার তথ্য দিয়েছে।

আফগানিস্তানের তালেবান সরকারের এক মুখপাত্র জানান, হেরাতে বাসিন্দারা তড়িঘড়ি করে বাড়ি ও ভবনগুলো ছেড়ে বের হয়ে আসতে শুরু করে ভূমিকম্প শুরু হওয়ার পর, এ সময় অনেকে হতাহত হন।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর