chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মরহুমা সেতারা বানুর অষ্টম মৃত্যুবার্ষিকী আজ

আজকের এই দিনে মহাজাগতিক সফরে যাত্রা করেছেন মোছা. সেতারা বানু । শারীরিক অসুস্থতা নিয়ে  ৩০ সেপ্টেম্বর ২০১৫ সালের বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর ।

সংক্ষিপ্ত পরিচিতি

মোছা. সেতারা বানু মোছা.  রোকেয়া বেগম এবং বাবা মরহুম মো. এসকান্দর আলীর প্রথম ঘরের বড় কন্যা। ২য় কন্যা বেনু নোয়াখালী সরকারি পাইলট স্কুলের প্রধান শিক্ষক ছিলেন।মৃত্যু কালে তিনি ১ পুত্র এবং এক কন্যা রেখে গেছেন।

কর্মজীবন

তার কর্মময় জীবন শুরু হয় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা দিয়ে পরবর্তীতে বদলি হয়ে ডাক্তার খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আসেন

এক টানা ঐ বিদ্যালয়ে ৩৪ বছর  শিক্ষিকা হিসাবে কর্মরত ছিলেন।পরবর্তীতে তিনি একই বিদ্যালয়ে  প্রধান শিক্ষক হিসাবে ২০০২ সালে নিয়োগ পান পরবর্তীতে তিনি সেনবাগ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে পদন্নোতি পান। এরপর  তিনি ২০০৩ সালে আবার ডাক্তার খাস্তগীর  স্কুলে বদলি হয়ে আসেন।এবং একই বছর তিনি এবং তার বিদ্যালয় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক এবং শ্রেষ্ঠ স্কুল এর ঘোষিত হয়।পরবর্তীতে তিনি ২০১০ সালে খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব ভার সফল ভাবে শেষ করেন।তিনি ছিলেন সহজ সরল একজন মানুষ।তাঁর জীবনে সকল ধর্মের প্রতি ছিলো সমান শ্রদ্ধা।তিনি যেমন তার গ্রামে মসজিদ নির্মানে সহযোগিতা করেছেন তেমন সনাতন ধর্মাবলম্বীদের জন্য মন্দির নির্মানে অবদান রেখেছেন।

পরম করুণাময় মরহুমা সেতারা বানুকে  আত্মার অনন্ত প্রশান্তি ও পরকালের সম্মানিত স্থান নসিব করুক।আমিন