chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বকাপের আগে আবারও ভারত-পাকিস্তান !

সদ্য সমাপ্ত এশিয়া কাপে দু’বার মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। সম্ভাবনা ছিল এক টুর্নামেন্টেই তৃতীয়বারের মতো মুখোমুখি হওয়ার। সমর্থকদের সে আশায় গুঁড়েবালি পাকিস্তান ফাইনালে উঠতে না পারায়। আগামী ১৪ অক্টোবর বিশ্বকাপের ম্যাচে আবারও দুই দেশ মাঠে নামছে।

কিন্তু তার আগেই আরও একবার মুখোমুখি হতে পারে দুই চিরশত্রু দেশ। আসন্ন এশিয়ান গেমসের পুরুষ ক্রিকেট ডিসিপ্লিনের ফাইনালে একে অপরের মুখোমুখি হতে পারে ভারত এবং পাকিস্তান।

র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় ভারত এবং পাকিস্তান সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে। বাংলাদেশ ও শ্রীলঙ্কাও কোয়ার্টার থেকে খেলছে। তার আগে গ্রুপ পর্যায়ে অপেক্ষাকৃত দুর্বল দেশগুলো একে অপরের বিপক্ষে খেলে নকআউটের যোগ্যতা অর্জন করবে। দুই দেশই যদি সব ম্যাচ জেতে তাহলে ফাইনালে মুখোমুখি হবে।

প্রসঙ্গত, এশিয়ান গেমসে ক্রিকেট ম্যাচ ২৭ সেপ্টেম্বর থেকে আগামী ৭ অক্টোবর পর্যন্ত আয়োজন করা হবে।

এশিয়ান গেমসে পাক-ভারত লড়াই নিয়ে বড়সড় মন্তব্য করে বসলেন আইপিএল মাতানো ভারতীয় ব্যাটার রিংকু সিং। তিনি বলেন, ‘আমি নিশ্চিত যে এশিয়ান গেমসের ফাইনালে ভারত এবং পাকিস্তান খেলবে। আমাদের দলটা বেশ শক্তিশালী। দলে তারকা এবং প্রতিভাবান ক্রিকেটাররা রয়েছে। রুতুরাজের মতো প্রতিভাবান অধিনায়ক রয়েছে। ওর অধীনে খেলার জন্য মুখিয়ে রয়েছি। ভারতীয় দলে তাড়াতাড়ি যোগ দিতে চাই। এশিয়ান গেমস থেকে সোনা জিতে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী।’

আইপিএলের সেই পাঁচ ছক্কার পর জীবন যে অনেকটাই বদলে গেছে এটাও মানছেন রিংকু। কিন্তু নিজে যে বদলাননি সেটাও বলেছেন। রিংকুর কথায়, ‘ওই অনুভূতি বর্ণনা করা যায় না। সবাই জানে আমি কোনো পরিবার থেকে, কীভাবে উঠে এসেছি। যে কষ্ট আমাদের করতে হয়েছে তার জন্য আমি এখানে। আমার ক্যারিয়ারে ওই পাঁচটা ছয়ের ভূমিকা অপরিসীম। এখন আমাদের নতুন বাড়ি। পরিবারও ঠিক জায়গায় এসেছে। পরিবারই আমার কাছে অনুপ্রেরণা।

 

 

তাসু/চখ

 

 

এই বিভাগের আরও খবর