chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফে অপহৃত সেই তিন বনকর্মী উদ্ধার

কক্সবাজারের টেকনাফে হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক পাহারা দেয়ার সময় অপহরণের শিকার ৩ বনকর্মী ২৪ ঘণ্টার মধ্যে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ ও বন বিভাগের কর্মকর্তারা।

আজ সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে টেকনাফ মডেল থানার ওসি জোবাইর ও রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে হ্নীলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মৌচনির গহীন বন থেকে তাদেরকে উদ্ধার করা হয়।

এর আগে শুক্রবার বিকেলে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক পাহারা দেয়ার সময় তাদের অপহরণ করা হয়।

অপহৃতরা হলেন- টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০), একই এলাকার বকছু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) ও আবদুর শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার হিসেবে কর্মরত ছিলেন।

অপহৃত ৩ বনকর্মী উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ওসি জোবাইর সৈয়দ । এদিকে অপহৃতদের উদ্ধারে পুলিশের এমন ভূমিকায় খুশি স্থানীয়রা।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, দীর্ঘদিন ধরে এই এলাকায় বারবার অপহরণের ঘটনা ঘটলেও মুক্তিপণ দেয়া ছাড়া কেউ ফিরে এসেছে এমন কথা শুনি নাই। এবারই প্রথম আমাদের সবার প্রচেষ্টায় তাদের উদ্ধার হয়। আমাদের সঙ্গে এলাকার লোকজন, পুলিশ, বনবিভাগের কর্মকর্তা ও সিপিজির সদস্যরা এত সময়ের মধ্যে মানুষগুলোকে উদ্ধার করেছে তাই সবাই খুশি।
উদ্ধার হওয়া মো. শাকেরের বড় ভাই মো. আয়ুব জানান, গত শনিবার ধরে অজ্ঞাত ব্যক্তিরা মোবাইলে ফোন করে আমার কাছে ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছে। মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে নেচার পার্ক পাহারা দেয়ার সময় ৩ জনকে অপহরণ করা হয়। তারা এখন সুস্থ আছে। পুলিশ ও বনবিভাগের সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানাই। আমাদের ইউপি সদস্য মোহাম্মদ আলী তিনদিন ধরে তাদেরকে উদ্ধারের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন।

এ বিষয়ে টেকনাফ বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, অপহৃত তিন সিপিজির সদস্যকে সবাই মিলে উদ্ধার করতে পেরেছি। তবে তাদের কারা অপহরণ করছে এ বিষয়ে আমরা কাজ করে যাচ্ছি।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর