chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাস্টমসের ভল্ট থেকে ১৫ কেজি স্বর্ণ উধাও!

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জব্দ করা প্রায় ১৫ কেজি সোনার বার, অলঙ্কার এবং মূল্যবান জিনিসপত্র ঢাকা কাস্টমস হাউসের ভল্ট থেকে নিখোঁজ হয়েছে বলে জানা গেছে।

কাস্টমস হাউসের এক কর্মকর্তা জানান, কাস্টমস কর্মকর্তারা ঘটনাটি তদন্ত করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এই কর্মকর্তা বিস্তারিত না জানিয়ে বলেন, এ বিষয়ে শিগগিরই গণমাধ্যমকে ব্রিফ করা হবে।

বিমানবন্দর সূত্র জানায়, বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তারা চার শিফটে কাজ করেন। সবগুলো শিফটে জব্দ করা স্বর্ণ একটি গুদামে রাখা হয়েছিল।

স্বচ্ছতার জন্য ঢাকা কাস্টম হাউসের কমিশনার এ কে এম নুরুল হুদা আজাদ সম্প্রতি জব্দকৃত সোনা শিফটের ভিত্তিতে আলাদা লকারে রাখার নির্দেশ দিয়েছেন। বিভিন্ন শিফটে জব্দ জব্দ হওয়া স্বর্ণ ওই শিফটের নির্ধারিত লকারে রাখতে বলেন তিনি।

প্রায় এক সপ্তাহ আগে ঢাকা কাস্টম হাউসের কমিশনার জানতে পারেন গুদাম থেকে প্রায় ১৫ কেজি সোনা নিখোঁজ রয়েছে। পরে গুদামে থাকা স্বর্ণের হিসাব করার জন্য একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পেয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, শুল্ক গুদামে কাস্টমস কর্মকর্তা ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

ঢাকা কাস্টমস হাউজের এক শীর্ষ কর্মকর্তা বলেন, ঢাকা বিমানবন্দরের কাস্টমস গুদামটি অত্যন্ত সুরক্ষিত। এমন একটি নিরাপদ জায়গা থেকে স্বর্ণ নিখোঁজ হওয়া উদ্বেগজনক। এই ঘটনাটি আমাদের জন্য বিব্রতকর।

ঘটনার বিষয়ে নিশ্চিত হওয়ার জন্য আমরা তালিকা তৈরি করছি। নিশ্চিত হওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং থানায় মামলা করা হবে।

এই বিভাগের আরও খবর