chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম কাস্টমস হাউজে ম্যানেজার কক্ষে ঢুকে নথি চুরি, আটক ২

গত ৪ ফেব্রুয়ারি সকালে চট্টগ্রাম কাস্টমস হাউজের নিচতলায় অপারেশন ম্যানেজার নুরুন নাহার লিলির কক্ষে ঢোকে মেহেদি হাসান ও খায়েজ আহম্মদ নামে দুই যুবক। সেখানে গুরুত্বপূর্ণ নথি ও কম্পিউটার ঘাঁটাঘাঁটি করে তারা। বিষয়টি বুঝতে পেরে তাদেকে আটক করে দায়িত্বরত আনসার সদস্যরা।

এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয় ল্যাপটপসহ বেশকিছু খোয়া যাওয়া নথি।

গুরুত্বপূর্ণ নথি সরাতেই চট্টগ্রাম কাস্টমস হাউজ কর্মকর্তার কক্ষে ঢুকে হ্যাকাররা কম্পিউটার ব্যবহার করছিল বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে পুলিশ। তাদের সাথে কাস্টমস হাউজের কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

সহকারী পুলিশ কমিশনার (বন্দর) মাহমুদুল হাসান জানান, এরই মধ্যে এ ঘটনায় মামলা করেছে কাস্টমস কর্তৃপক্ষ। দুই যুবককে একদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করেছে পুলিশ। তাদের কাছে পাওয়া আলামত ও রিমান্ডের তথ্য চুলচেরা বিশ্লেষণ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে, দিনে দুপুরে কাস্টম হাউসের মতো স্পর্শকাতর এলাকায় এভাবে তথ্য ও নথিচুরি চাঞ্চল্য তৈরি করেছে। হাউজের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার দাবি কর্তৃপক্ষের।

এছাড়া ওই ঘটনার পর ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম কাস্টম হাউসের ২৮ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সে তালিকায় রয়েছেন অপারেশন ম্যানেজারের দায়িত্বে থাকা ডেপুটি কমিশনার নুরুন নাহার লিলিও।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর