chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অস্ত্র মামলায় যুবকের ৭ বছরের কারাদণ্ড

নগরের কোতোয়ালী থানার উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামনে রাস্তার থেকে একটি বন্দুক ও গুলি উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় যুবকের ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডপ্রাপ্ত মো.আলমগীর (৩২), বোয়ালখালী উপজেলার খরনদ্বীপ এলাকার মৃত নবী আহম্মেদের ছেলে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট)  চট্টগ্রাম মহানগর প্রথম অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত এই রায় দেন।কারাদণ্ডপ্রাপ্ত মো.আলমগীর, বোয়ালখালী উপজেলার খরনদ্বীপ এলাকার মৃত নবী আহম্মেদের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২১ নভেম্বর কোতোয়ালী থানার সিআরবির তিন রাস্তায় মোড় উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বন্দুক ও একটি গুলিসহ আলমগীরকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনা তৎকালীন থানার উপপরির্দশক (এসআই) সদীপ কুমার বিশ্বাস বাদীয় হয়ে মামলা করেন। মামলার তদন্ত শেষে ২০১১ সালে ২৬ জানুয়ারি আদালতে অভিযোগ পত্র দেন। ২০১২ সালের ১১ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলায় পাচঁ জনের সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই রায় দেন।

আদালতের অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকেট কানু রাম শর্মা জানান বলেন, অস্ত্র মামলায় মো.আলমগীরকে সাত বছরের কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

এমআই/মআ/চখ

 

এই বিভাগের আরও খবর