chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জিয়া জড়িত না থাকলে মোশতাক সাহস পেত না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন যাদের জন্ম হয়েছে হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মাধ্যমে, সেই বিএনপির মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

১৫ আগস্ট হত্যাকাণ্ডের সঙ্গে মোশতাক ও তার দোসর জিয়াউর রহমান জড়িত ছিল। হত্যাকাণ্ডের সাথে জিয়া জড়িত না থাকলে মোশতাক কখনোই এটা করতে সাহস পেত না।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বুধবার (৩০ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

বিদেশিদের উদ্দেশে সরকার প্রধান বলেন, বুকের রক্ত দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা বাংলাদেশকে গণতন্ত্র শেখাতে আসবেন না। যেসব দেশ বাংলাদেশে গণতন্ত্র খুঁজে বেড়াচ্ছে, তারা জিয়াউর রহমানের সময় কোথায় ছিল? বঙ্গবন্ধুকে হত্যা করে জরুরি অবস্থা জারির সময় কোথায় ছিল বিদেশিদের গণতন্ত্র।

তিনি আরও বলেন, লুটপাটের টাকায় বিদেশে বসে বাংলাদেশে অশান্তি সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি। দেশে কেউ যেন অশান্তি সৃষ্টি করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সরকার প্রধান।

শেখ হাসিনা বলেন, বেঈমান ও অমানবিক বলেই খালেদা জিয়া ১৫ আগস্ট জন্মদিন পালন করে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে এবং দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবিরের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ সভাপতি সাদেক খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ সভাপতি ডা. দিলীপ কুমার রায়, মিজবাউর রহমান ভূঁইয়া রতন, সাজেদা বেগম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি প্রমুখ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর