chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিচেল মার্শ অস্ট্রেলিয়া দলের নতুন অধিনায়ক

টি-টোয়েন্টি ফরম্যাটে ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তির দেশ অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক হয়েছেন মিচেল মার্শ। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের তিন ম্যাচের সিরিজে অজি দলকে নেতৃত্ব দেবেন তারকা এ অলরাউন্ডার।

চলতি বছরের শুরুতে ক্রিকেটকে বিদায় জানান অস্ট্রেলিয়াকে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তার নেতৃত্বে ৭৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া, যা অধিনায়ক হিসেবে রেকর্ড।

তবে ফিঞ্চ অবসর নেওয়ার পর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়কের স্থান এতদিন পর্যন্ত ফাঁকাই ছিল। সম্ভাব্য অধিনায়ক হিসেবে মার্শের নাম উচ্চারিত হয়েছে প্রবলভাবেই। শেষ পর্যন্ত মার্শই পেলেন টি-টোয়েন্টি দলের দায়িত্ব।

সোমবার (৭ আগস্ট) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্টেলিয়া। মার্শকে অধিনায়ক করে ঘোষিত এই দলে বেশ কিছু বড় পরিবর্তন এনেছেন নির্বাচকরা।

অস্ট্রেলিয়া জাতীয় দলে প্রথম বারের মতো ডাক পেয়েছেন স্পেন্সার জনসন, অ্যারোন হার্ডি ও ম্যাট শর্ট। তবে দল থেকে বাদ পড়েছেন উইকেটকিপার ব্যাটার ম্যাথু ওয়েড ও পেসার কেন রিচার্ডসন।

আপাতত শুধু এক সিরিজের জন্য অধিনায়ক করা হয়েছে মার্শকে। তবে লম্বা সময়ের জন্য তার নেতৃত্ব পাওয়াও একরকম নিশ্চিত। ওয়ানডে বিশ্বকাপের পর ৫০ ওভারের ক্রিকেটেও নেতৃত্ব দেওয়া হতে পারে ৩১ বছর বয়সী এই অলরাউন্ডারকে।

আগামী ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে অস্ট্রেলিয়া দল। বিশ্বকাপে ভারতে আসার আগে প্রস্তুতি হিসাবে এই দুই দল যে এই সিরিজ খেলছে তা বলাই বাহুল্য।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল : মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, জেসন বেহরেনডর্ফ, টিম ডেভিড, ন্যাথান এলিস, অ্যারন হার্ডি, ট্রাভিস হেড, জশ ইংলিস, স্পেন্সার জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, স্টিভেন স্মিথ, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জ্যাম্পা

চখ/আর এস

এই বিভাগের আরও খবর