chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজারে পাহাড় ধসে মা-মেয়েসহ ৪ জনের মৃত্যু

কক্সবাজারে পৃথক স্থানে পাহাড় ধসে মা-মেয়েসহ ৪ জনের মৃত্যুর খবর পাওয়া হয়েছে। সোমবার (৭ আগস্ট) উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ও চকরিয়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পে নিহত মা মেয়ের পরিচয় জানা গেলেও চকরিয়ার বরইতলিতে পাহাড় ধসে নিহত একই পরিবারের ২ শিশুর পরিচয় তাৎক্ষনিক জানা যায়নি।

উখিয়ায় নিহত দুজন হলেন, বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা আনোয়ার ইসলামের স্ত্রী জান্নাত আরা (২৮) ও তার মেয়ে মাহিমা আক্তার (১)।

জানা গেছে, ভারী বৃষ্টিপাতের প্রভাবে সোমবার বিকাল সাড়ে পাঁচটায় উখিয়া উপজেলার বালুখালী ৯ নম্বর পানবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসের ঘটনা ঘটেছে।

এতে জান্নাত আরা (২৮) ও তার দুই বছরের কন্যা সন্তান মাহিমা আকতার ঘটনাস্থলে মারা যান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ফায়ার সার্ভিস ইউনিট দুজনের মৃতদেহ এবং গৃহকর্তাকে আহতাবস্থায় উদ্ধার করা হয়।

উখিয়াস্থ ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) কমান্ডিং অফিসার মো. আমির জাফর জানান, ভারী বর্ষণে পাহাড়ের পাদদেশে বসবাসরত রোহিঙ্গা ঝুঁপড়িতে মাটিচাপা পড়ে। এতে দুইজন ঘটনাস্থলে নিহত হয়েছেন। একজন আহত হন।

এপিবিএন সদস্যরা ফায়ার সার্ভিসের সহায়তায় তাদের উদ্ধার করেন। বিষয়টি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

এদিকে কক্সবাজারের চকরিয়ায় ভারী বর্ষণে পাহাড় ধসে মাটিচাপা পড়ে একই পরিবারের দুই শিশুর মৃত্যু হয়েছে। আজ বিকেলে বরইতলী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বরঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, দুই শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে তাদের পরিচয় এখনো পাওয়া যায়নি। ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর