chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এমবাপ্পেকে ৩ হাজার ৬০০ কোটি টাকায় কিনতে চায় আল হিলাল

কিলিয়ান এমবাপ্পেকে বিশ্বরেকর্ড ৩০ কোটি ইউরোয় (প্রায় ৩ হাজার ৬১২ কোটি টাকা) ফি দিয়ে প্যারিস সেন্ট জার্মেই ক্লাবের কাছ থেকে কিনতে চায় সৌদি আরবের ক্লাব আল হিলাল। এ ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে ক্লাবটি। আল হিলাল সফল হলে ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমার পর তৃতীয় সুপারস্টার হিসেবে সৌদি লিগে নাম লেখাবেন ফরাসি ফরওয়ার্ড।

২০২৪ সালের গ্রীষ্মে পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। কিন্তু খেলোয়াড়টি এখনো চুক্তি নবায়ন করেননি কিংবা এতে আগ্রহও দেখাননি। ফলে ক্লাবের পক্ষ থেকে তাকে বিক্রির উদ্যোগ নেয়া হচ্ছে। কেননা আগামী মৌসুমে চুক্তির মেয়াদ শেষ হলে তাকে ‘ফ্রি এজেন্ট’ হিসেবে বিনা ফিতে বিক্রি করতে হবে। সেই ঝুঁকি নিতে চায় কাতারি মালিকানাধীন পিএসজি। এই অনিশ্চয়তার কারণেই জাপানে প্রাক-মৌসুম সফরেও নেয়া হয়নি এমবাপ্পেকে।

আল হিলালের প্রস্তাবের বিষয়টি স্বীকার করে পিএসজি সৌদি ক্লাবটিকে বলেছে, তারা যেন সরাসরি খেলোয়াড়টির সঙ্গে দরকষাকষি করে।

আল হিলালের প্রস্তাবে এমবাপ্পে রাজি হলে নেইমারকে টপকে তিনি হবেন বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ফুটবলার। ২০১৭ সালে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার রিলিজ ক্লজ সক্রিয় করে নেইমারকে ২২ কোটি ২০ লাখ ইউরোয় কিনেছিল পিএসজি। পরের বছর এমবাপ্পেকে ১৬ কোটি ৬০ লাখ ইউরোয় কিনেছিল ক্লাবটি। অর্থ্যাৎ বিশ্বের দুটি সর্বোচ্চ দলবদল ফির রেকর্ড পিএসজিরই গড়া। এখন আল হিলাল নতুন রেকর্ড গড়লে সেখানেই সম্পৃক্ত থাকবে পিএসজির নাম।

সম্প্রতি আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে ঈর্ষণীয় বেতনের প্রস্তাব দিয়েছিল আল হিলাল। তাকে বছরে প্রায় ৪০ কোটি ইউরোর প্রস্তাব করা হয়েছিল। যদিও ৩৬ বছর বয়সী মেসি বেছে নেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিকে।

এই বিভাগের আরও খবর