chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইয়ে ১০ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের মিরসরাইয়ে একদিনে ১০ পুলিশ সদস্যসহ ১২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাঠানো নমুনা পরীক্ষার ফলাফলে তাদের শরীরে করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়। এর আগে, ১৫ জুন পর্যন্ত মিরসরাই উপজেলায় ৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সোমবার (১৫ জুন) চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে উল্লেখিত ব্যক্তিবর্গের রিপোর্ট  ‘পজিটিভ’ আসার বিষয়টি নিশ্চিত করেন।

বিআইটিআইডি ল্যাব থেকে নতুন শনাক্ত হওয়া ১২ জনের মধ্যে ১০ জন পুলিশ সদস্য। আক্রান্ত হওয়া সকলেই পুরুষ। তাদের বয়স যথাক্রমে ৪০ থেকে ৫০এর মধ্যে। এদের মধ্যে একজন ব্যাংক কর্মকর্তা আছেন। অপর একজনের পরিচয় পাওয়া যায়নি এবং তার পেশাগত বিষয়ও এখনো নিশ্চিত হওয়া যায়নি। তিনি মিরসরাই থানা এলাকার বলে জানা গেছে।

বিআইটিআইডি থেকে প্রাপ্ত ২৩ জনের রিপোর্টের মধ্যে উল্লেখিত ব্যক্তি ছাড়া অন্য আরো ১১ জনের রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। এরমধ্যে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমানের রিপোর্টও নেগেটিভ আসে।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, গত ১১ জুন করোনা ভাইরাসের সংগ্রহকৃত নমুনা বিআইটিআইডি তে পরীক্ষায় ১২ জনের ‘পজিটিভ’ শনাক্ত হয়। তাদের বেশিরভাগই পুলিশ সদস্য এবং বর্তমানে তারা ‘হোম আইসোলেশন’  আছেন।

জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার (এসআই) সিরাজ উদ্দিন আক্রান্তদের বিষয়ে জানান, আক্রান্ত ১২ জনের মধ্যে ৮ জন পুলিশ সদস্য জোরারগঞ্জ থানায় কর্মরত। আক্রান্ত পুলিশ সদস্যরা সকলেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন। মঙ্গলবার থেকে তারা সকলেই হোম আইসোলেশনে রয়েছেন।

এই বিভাগের আরও খবর