chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইমোতে ৬ দিনের প্রেম অতঃপর পৌনে ৬ লাখ টাকা খোয়ালেন তরুণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ইমোতে হঠাৎ কল তরুণের নামবারে।কথা বলতে বলতে তরুণের সঙ্গে গড়ে উঠে প্রেমের সম্পর্ক।পরিচয় দেন উপজেলা ভাইস চেয়ারম্যানের মেয়ে।এর মাত্র ছয়দিনে বিভিন্নভাবে তরুণের কাছ থেকে হাতিয়ে নেন পৌনে ছয় লাখ টাকা। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে উক্ত টাকা নেয়ার পর দাবি করেন আরো ৫০ হাজার। তবে টাকা আর না দিতে চাইলেই শুরু হয় সম্মানহানির হুমকি!

গতকাল মঙ্গলবার চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জিহান সানজিদার আদালতে প্রতারণার শিকার হওয়া ওই তরুণ মামলাটি করেন।

ভুক্তভোগী তরুণের নাম মাহমুদুল হাসান জিসান। তিনি লোহাগাড়া উপজেলার কলাউজান এলাকার আবুল হাশেমের ছেলে। অন্যদিকে, অভিযুক্ত নারীর নাম মুন্নী আকতার ওরফে জান্নাতুল ফেরদৌস। মামলায় তার ঠিকানা কক্সবাজারের চকরিয়া উপজেলার চেয়ারম্যান ভবন বলে উল্লেখ করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়, গত ১ জুলাই অপরিচিত নম্বর থেকে কল আসে ভুক্তভোগীর মোবাইলে। ঐ সময় অপরপ্রান্ত থেকে নারীকণ্ঠে একজন নিজেকে চকরিয়া উপজেলা ভাইস চেয়ারম্যানের মেয়ে বলে পরিচয় দেন।

কথাবার্তার একপর্যায়ে ভুক্তভোগীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন ঐ নারী। সেই সম্পর্কের সূত্রে ৬ জুলাই সকাল পর্যন্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ভুক্তভোগীর কাছ থেকে হাতিয়ে নেন পাঁচ লাখ ৮২ হাজার টাকা।

এসব টাকা ৬ জুলাই বিকেলে ভুক্তভোগীর ব্যাংক হিসাবে জমা দেওয়ার কথা বলেন অভিযুক্ত নারী। ঐদিন কোনো টাকা জমা না হওয়ায় ঐ নারীকে ফোন করে টাকা ফেরত চান ভুক্তভোগী। কিন্তু ঐ নারী টাকা ফেরত না দিয়ে প্রেমের সম্পর্ক বহাল রাখার স্বার্থে আরো ৫০ হাজার টাকা দাবি করেন।

এবার পুনরায় টাকা দিতে অপারগতা জানিয়ে আগের টাকা ফেরত চান ভুক্তভোগী। আর এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন ঐ নারী। দিতে থাকেন তার সঙ্গে কথোপকথনের রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি।

মামলার বাদীপক্ষের আইনজীবী গোলাম মওলা মুরাদ বলেন, সরলতার সুযোগে ইমোতে পরিচয় গড়ে তুলে ভুক্তভোগীর কাছ থেকে পাঁচ লাখ ৮২ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র। এ ঘটনায় চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা করেছেন ভুক্তভোগী। মামলায় অভিযুক্ত নারীর তিনটি মোবাইল ফোন নম্বর এবং দুইটি ইমো নম্বর দেওয়া হয়েছে। মামলাটি গ্রহণ করে সিআইডিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর