chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তিন হাজার কেজি পলিথিন জব্দ, ৪৩ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ ২৯৭৬ কেজি পলিথিন জব্দ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

এসময় নিষিদ্ধ পলিথিন রাখার দায়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (০৬ জুলাই) জেলা প্রশাসনের ৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিষিদ্ধ পলিথিন বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করেন।

সকালে চান্দগাঁও সার্কেলের এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা জেল রোডের অন্ততঃ ১০ টি দোকানে অভিযান পরিচালনা করেন।

এসময় একটি গোডাউনে তালাবদ্ধ অবস্থায় ১১টি কক্ষের প্রায় ২ হাজার কেজি পলিথিন জব্দ করা হয়। দোকানে পলিথিন রাখার অপরাধে এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) এস.এম.এন. জামিউল হিকমা নেতৃত্বে রিয়াজউদ্দিন বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন।

এসময় বেশ কিছু দোকান থেকে ৬০০ কেজি পলিথিন জব্দ এবং দুই ব্যবসায়ীকে নয় হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদের নেতৃত্বে নগরীর আছাদগঞ্জ, চাকতাই ও বাকলিয়া এলাকায় নিষিদ্ধ পলিথিন বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

এসময় বিসমিল্লাহ পলি  ইন্ডাষ্ট্রিজ, সামরিন এন্টারপ্রাইজ,শাহজালাল প্যাকেজিং এন্ড প্রিন্টিং, মিজান পলিথিন মার্ট, যমুনা পলি,প্রাইম পলি, চিটাগং এক্সেসরিজকে নিষিদ্ধ পলিথিন মজুদ রাখার দায়ে ৩২ হাজার টাকা অর্থদণ্ড এবং ৩৭৬ কেজি পলিথিন জব্দ করা হয়।

পরে জব্দকৃত সকল পলিথিন ধ্বংস করার জন্য পরিবেশ অধিদপ্তরে প্রেরণ করা হয়।

 

পরিবেশ অধিদপ্তরের ৩জন সহাকারী পরিচালক ,পাট উন্নয়ন সহকারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ অভিযানে সহায়তা করেন।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন “চট্টগ্রাম নগরীকে পলিথিনমুক্ত করার লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং এ ব্যাপারে  প্রশাসন আরও কঠোর হবে।

চখ/এআর

এই বিভাগের আরও খবর