chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাষ্ট্রপতির সঙ্গে সিইসি ও তিন নির্বাচন কমিশনারের সাক্ষাৎ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধান নির্বাচন কমিশনার ও তিন নির্বাচন কমিশনার। সোমবার বেলা সাড়ে ১২টায় সিইসি কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে বঙ্গভবনে দেখা করেন তারা।

এসময় নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর ও ইসি সচিব জাহাংগীর আলম উপস্থিত ছিলেন। প্রায় ৪৫ মিনিট বঙ্গভবনে ছিলেন তারা। নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান দেশের বাইরে অবস্থান করায় এ সময় ছিলেন না।

মো. সাহাবুদ্দিন রাষ্ট্রপতি হিসেবে দায়িত্বগ্রহণের পর এটি নির্বাচন কমিশনের প্রথম সাক্ষাৎ।

সাক্ষাতের বিষয়ে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, ‘মহামান্য রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বলেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। সুষ্ঠু নির্বাচনে স্বার্থে ভোটের সময় শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে আইনশৃঙ্খলাসহ সার্বিক সহযোগিতা দেওয়া হবে।’

রাষ্ট্রপতি বলেন, ‘ভোট নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক করতে ভোটের তারিখের পূর্ব থেকেই ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।’ তিনি আশা প্রকাশ করেন, বর্তমান নির্বাচন কমিশন দেশের সব নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সক্ষম হবে।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জানান, দায়িত্ব নেওয়ার পর থেকে স্থানীয় সরকারসহ সব নির্বাচন নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে করতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ‘কিছু কারিগরি ত্রুটি ছাড়া ইভিএম নির্বাচনে সফলভাবে ব্যবহার করা যাচ্ছে। এছাড়া নির্বাহী বিভাগের সহযোগিতা পাওয়া যাচ্ছে।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি জানান, ইতোমধ্যে সীমানা চূড়ান্ত করা হয়েছে। আর ভোটকেন্দ্র চূড়ান্তকরণের প্রক্রিয়া চলমান আছে।

প্রধান নির্বাচন কমিশনার আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে রাষ্ট্রপতির সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন।

সাক্ষাতের পর নির্বাচন কমিশনার আহসান হাবিব খান গণমাধ্যমকে বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতিকে আমরা অভিনন্দন জানিয়েছি। এটা ছিল একটা সৌজন্য সাক্ষাৎ।’

গত বছর ফেব্রুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর ৬ শতাধিক নির্বাচন করেছে। জাতীয় নির্বাচনের আগে পাঁচ সিটি করপোরেশন নির্বাচন শেষ হতে যাচ্ছে। বুধবার (২১ জুন) রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের নির্বাচন রয়েছে।

 

SY

 

এই বিভাগের আরও খবর