chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আধুনিক কোচ নিয়ে ঢাকায় গেল সুবর্ণ এক্সপ্রেস

কোরিয়া থেকে আনা আধুনিক উচ্চগতির নতুন কোচে নিয়ে ছেড়ে গেছে ঢাকা-চট্টগ্রাম রুটের বিরতিহীন ট্রেন সুবর্ণ এক্সপ্রেস।

মঙ্গলবার (৬ জুন) সকাল সাতটায় চট্টগ্রাম রেলস্টেশন থেকে লাল-সবুজের নতুন কোচে যাত্রী নিয়ে ঢাকায় ছেড়ে যায়। নতুন কোচ অনেক যাত্রী স্বস্তি প্রকাশ করেছে। একই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে রেলওয়ে কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

রেলকে গতিশীল করতে দক্ষিণ কোরিয়া থেকে ১৫০টি কোচ কেনার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ প্রকল্পে আওতায় প্রথম ও দ্বিতীয় চালানে ১৫টি করে মোট ৩০টি মিটারগেজ কোচ আনা হয়। চলতি বছরের জুনে দক্ষিণ দ্বিতীয় চালানে ১৫টি মিটারগেজ রেল কোচ দেশে আসে।  একে একে বাকি কোচ আসার কথা জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষরা।

গেল ৪ এপ্রিল চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঢাকার টঙ্গীর উদ্দেশ্যে কোরিয়ার নতুন কোচ নিয়ে সুবর্ণ এক্সপ্রেসের ট্রায়াল রান চলাচল করে। ট্রায়াল রানে চলাচলে সক্ষমতার রিপোর্টের পর আজ ১৮টি নতুন আধুনিক সুবিধা সম্বলিত কোট আনুষ্ঠিকভাবে পথচলা শুরু করে।

এসব কোচের মধ্যে ৭টি শোভন চেয়ার, ৪টি এসি চেয়ার (স্নিগ্ধা), একটি পাওয়ার কার, দুইটি গার্ডব্রেক, খাবার গাড়ি রয়েছে। সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে মোট আসন সংখ্যা ৮৯০।

জানতে চাইলে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার রতুন কুমার চৌধুরী বলেন, কোরিয়া থেকে আমদানি করা আধুনিক দ্রুতগতির ১৮টি কোচ আজ প্রাথমিকভাবে চলাচল করেছে। রাতেই কোচগুলো সংযোজন করা হয়। নতুন কোচ আসলেও আগের ভাড়ায় যাত্রীরা চলাচলের সুযোগ পাচ্ছে।

আরকে/ তাসু/ চখ

এই বিভাগের আরও খবর