chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিজিবির ডগ স্কোয়াড খুঁজে বের করল কোটি টাকার হেরোইন

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় টাস্কফোর্সের অভিযানে এক কেজি হেরোইন উদ্ধার হয়েছে।

আজ শনিবার (৩ জুন) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভাটিয়ারি থেকে বিজিবির একটি প্রশিক্ষিত কুকুর কুষ্টিয়া থেকে ছেড়ে আসা একটি বাসে তল্লাশি চালিয়ে এ হিরোইন উদ্ধার করে। কিন্তু পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। পরে বাসের চালক, হেল্পার ও সুপার ভাইজারকে আটক করা হয়।

অভিযানে অংশ নেন সীতাকুণ্ডের ইউএনও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শাহাদাত হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ পুলিশ বাহিনীর একটি দল।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহাদাত হোসেন জানান, মাদক পাচারের খবর পেয়ে ভাটিয়ারিতে একটি শ্যামলী পরিবহনের বাসে টাস্কফোর্সের অভিযান চালানো হয়। অভিযানকালে বিজিবির প্রশিক্ষিত একটি কুকুরের সাহায্যে এক কোটি টাকা মূল্যের এক কেজি হেরোইন উদ্ধার করা হয়। বাসটিতে ৪০ জন যাত্রী ছিলেন। তবে এই ব্যাগটি কার তা নিশ্চিত হওয়া যায়নি। যাত্রীরা কেউ এই ব্যাগের দায়িত্ব নেয়নি।

তিনি আরও বলেন, এ ধরনের মামলা আমরা করতে পারি না। তাই নিয়মিত মামলার জন্য মালামাল থানায় পাঠানো হয়েছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য বাসটির চালক, হেলপার ও সুপারভাইজারকে আটক করা হয়েছে।

সীতাকুণ্ড থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ বলেন, এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর একটি মামলা দায়ের করবে। তবে তারা এখনো এজাহার দায়ের করেননি। এজাহার দিলে মামলা হিসেবে রেকর্ড করা হবে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর