chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গভীর সমুদ্রে ৩ দিন ধরে ভাসতে থাকা ১৪ জেলেকে জীবিত উদ্ধার

ইঞ্জিন বিকল হয়ে গভীর সমুদ্রে ৩ দিন ধরে ভাসতে থাকা ট্রলারের ১৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড।

আজ রবিবার (২১ মে) বেলা সাড়ে ১১ টায় বরগুনা জেলার পাথরঘাটা থানাধীন পক্ষীদিয়া দ্বীপের পূর্ব পাশ থেকে সমুদ্রে ভাসতে থাকা এফ বি মাহফুজা নামক ফিসিং বোট থেকে তাদের উদ্ধার করা হয়।

বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১৫ মে বরগুনা জেলার পাথরঘাটা থানাধীন বাদুরতলা এলাকা হতে এফ বি মাহফুজা নামক ১টি ফিসিং বোট মাছ ধরার উদ্দেশ্য ১৪ জন জেলেসহ সমুদ্রে যায়।

পরে গত ১৮ মে আনুমানিক রাত ১০টার দিকে গভীর সমুদ্রে মাছ ধরা অবস্থায় বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এমতাবস্থায় বোটটি পাল উড়িয়ে গত ৩ দিন ধরে সমুদ্রে ভাসতে থাকে।

আজ সকাল ১০ টার দিকে বোটটি সমুদ্রে ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্ক এর আওতায় এলর বোটের মাঝি মো. সগির এর মোবাইল থেকে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন এর সহযোগিতা কামনা করে।

পরে সোয়া ১০ টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধিনস্থ বিসিজি স্টেশন নিদ্রাসকিনা কন্টিনজেন্ট কমান্ডার এর নেতৃত্বে একটি আভিযানিক দল উদ্ধার অভিযান শুরু করে। বেলা সাড়ে ১১ টায় ফিসিং বোটসহ ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়।

পরে উদ্ধারকৃত জেলেদেরকে প্রাথমিক চিকিৎসা, খাবার ও বিশুদ্ধ পানি প্রদান করা হয়। প্রাথমিক চিকিৎসা প্রদানের পর বর্তমানে উদ্ধারকৃত সকল জেলে সুস্থ রয়েছে।

উদ্ধারকারী দল ওই ফিসিং বোটটিকে টোয়িং করে বরগুনা জেলার পাথরঘাটা থানাধীন বাদুরতলা নামক এলাকায় নিয়ে আসা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর